কুমিল্লায় প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ২২ আগস্ট ২০২৪

কুমিল্লার গোমতী নদীর পানি বিপৎসীমার ১২৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তলিয়ে গেছে নদীর পাড়ে থাকা ঘরবাড়ি। প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। নদীতে তীব্র স্রোতের কারণে যে কোনো সময় শহর রক্ষা বাঁধ ধসে পড়ার আশঙ্কা করা হচ্ছে। এতে কুমিল্লা নগরজুড়ে বিরাজ করছে আতঙ্ক। গোমতী সংলগ্ন এলাকা থেকে মানুষ ঘরবাড়ি ছেড়ে নিরাপদে আশ্রয় নিচ্ছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত ৯টায় কুমিল্লা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী খান মোহাম্মদ ওয়ালিউজ্জামানের তথ্যমতে, গোমতীর পানি বিপৎসীমার ১২৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর আগে সকালে ছিল বিপৎসীমার ৭১ সেন্টিমিটার ওপরে। জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমান গোমতী পরিদর্শন করেছেন।

নির্বাহী প্রকৌশলী ওয়ালিউজ্জামান জানান, বাঁধ রক্ষায় সেনাবাহিনী, জেলা প্রশাসন, পানি উন্নয়ন বোর্ড, উপজেলা প্রশাসন, পুলিশ, জনপ্রতিনিধি, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, শিক্ষার্থী এবং স্থানীয় বাসিন্দারা কাজ করছেন। বাঁধের বেশ কিছু ঝুঁকিপূর্ণ অংশ দিয়ে চুইয়ে লোকালয়ে পানি প্রবেশ করছে। যেখানেই খবর পাচ্ছি, স্থানীয়দের সঙ্গে নিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছি।

কুমিল্লা জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোহাম্মদ আবেদ আলী জাগো নিউজকে বলেন, বৃহস্পতিবার সকাল পর্যন্ত কুমিল্লা জেলায় দেড় শতাধিক আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। বন্যাদুর্গতদের মাঝে নগদ টাকা, চাল ও শুকনো খাবার সরবরাহ করা হচ্ছে। এ পর্যন্ত ১২ লাখ টাকা এবং ৩৪০ মেট্রিক টন চাল বিতরণ করা হয়েছে।

জাহিদ পাটোয়ারী/জেডএইচ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।