সিলেটের সঙ্গে সারাদেশে রেল যোগাযোগ বন্ধ, আটকা পড়েছে দুটি ট্রেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিলেট
প্রকাশিত: ০৬:২৪ পিএম, ২২ আগস্ট ২০২৪
ফাইল ছবি

হবিগঞ্জ, ফেনী ও কুমিল্লায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সিলেট থেকে সারাদেশে ট্রেন চলাচল বন্ধ। বৃহস্পতিবার (২২ আগস্ট) বেলা ১১টার দিকে এ সিদ্ধান্ত নেয় রেল কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) এ এম সালাহ উদ্দীন।

এদিকে, বন্যার কারণে বৃহস্পতিবার সকালে সিলেট থেকে ছেড়ে যাওয়া ট্রেন গন্তব্যে পৌঁছাতে পারেনি।

রেলওয়ের একটি সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৬টা ১৫ মিনিটে সিলেট স্টেশন থেকে ছেড়ে যাওয়া কালনী এক্সপ্রেস হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ও সকাল সাড়ে ১০টায় ছেড়ে যাওয়া পাহাড়িকা এক্সপ্রেস শ্রীমঙ্গলে আটকা পড়েছে। তবে ট্রেন দুটি নিরাপদে রাখা হয়েছে বলে জানিয়েছে সূত্রটি।

সিলেট রেলওয়ে স্টেশন সূত্রে জানা গেছে, হবিগঞ্জের খোয়াই নদীর পানি বেড়ে রেল সেতুর সমান হওয়ায় ট্রেন চলাচল ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। এছাড়া ফেনীতে রেললাইন পানিতে ডুবে গেছে। অনেক জায়গায় রেলসেতুর ওপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। পাশাপাশি কয়েকটি জায়গায় রেললাইন উপড়ে যাওয়ারও খবর পাওয়া গেছে। এ অবস্থায় সিলেট থেকে রেল চলাচল বন্ধ ঘোষণা করা হয়।

এ বিষয়ে বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) এ এম সালাহ উদ্দীন বলেন, বন্যা পরিস্থিতি বিবেচনা করে সাময়িক সময়ের জন্য চট্টগ্রাম ও সিলেটের ট্রেন চলাচল বন্ধ রাখা হয়েছে।

আহমেদ জামিল/জেডএইচ/এএসএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।