শায়েস্তাগঞ্জের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জে)
প্রকাশিত: ০৪:৫৩ পিএম, ২২ আগস্ট ২০২৪

টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে খোয়াই নদীতে পানি বিপদসীমার ১৬৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ইতিমধ্যে উপজেলার পুরানবাজার বেইলি ব্রিজ ও রেলওয়ে ব্রিজ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। খোয়াই নদীর রেল সেতুর গার্ডারে পানি উঠেছে। অপরদিকে পুরানবাজারের বেইলি ব্রিজটি বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২২ আগস্ট) দুপুর থেকে ট্রেন চলাচলে ঝুঁকি থাকায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা-সিলেট ও চট্টগ্রাম-সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেন শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশনের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার গৌর প্রসাদ দাশ পলাশ।

তিনি জানান, গত কয়েক দিন যাবত খোয়াই নদীর পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তারপরও ব্রিজের গার্ডারের নিচে পানি থাকায় ট্রেন চলাচলে কোনো অসুবিধা হয়নি। তবে ঝুঁকিপূর্ণ হওয়ায় বুধবার থেকে ব্রিজের ওপর দিয়ে ট্রেন চলাচলের সময় মাত্র ২০ কিলোমিটার গতিতে চলাচল করতে হয়েছে। কিন্তু আজ নদীতে পানি বেড়ে ব্রিজের গার্ডারের সমান হওয়া ট্রেন চলাচল বন্ধের সিদ্ধান্ত নিতে হয়েছে।

এদিকে সিলেট রুটে ট্রেন চলাচল বন্ধ হওয়ায় সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেনটি শ্রীমঙ্গল রেলস্টেশনে আটকা পড়েছে।

কামরুজ্জামান আল রিয়াদ/জেডএইচ/জেআইএম

টাইমলাইন  

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।