বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

নারায়ণগঞ্জে হত্যা মামলায় শেখ হাসিনা-শামীম-বাবুসহ আসামি ১৯৫

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৬:৩৪ এএম, ২২ আগস্ট ২০২৪
শেখ হাসিনা, শামীম ওসমান ও নজরুল ইসলাম বাবু

নারায়ণগঞ্জের আড়াইহাজারে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শফিকুল ইসলাম শফিক নামে একজনকে কুপিয়ে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৫ জনের নামে মামলা হয়েছে। সেই সঙ্গে অজ্ঞাতপরিচয় আরও ১৫০ জনকে এই মামলার আসামি করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) রাতে নিহত শফিকুল ইসলাম শফিকের স্ত্রী তাছলিমা আক্তার বাদী হয়ে আড়াইহাজার থানায় এ মামলা দায়ের করেন। এর সত্যতা নিশ্চিত করে আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান উল্লাহ।

মামলায় আসামির তালিকায় রয়েছেন- সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য কায়সার হাসনাত ও নারায়ণগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী।

মামলার এজাহারে তাছলিমা আক্তার উল্লেখ করেন, গত ৫ আগস্ট তার স্বামী, দেবর জাহাঙ্গীর, ইয়াসিন ও ভাসুর কবির হোসেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নেন। এরই জেরে ওইদিন সন্ধ্যায় বালুয়াকান্দী গ্রামে মামলার ২৭ নম্বর আসামি আনসার আলীর বাড়ির সামনে পৌঁছানোমাত্র ২০ নম্বর থেকে ৪৫ নম্বর আসামিরা তার স্বামী, ভাসুর দেবরদের দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ভয় দেখায় ও অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে।

গালমন্দ করতে নিষেধ করায় আনসার আলীর হুকুমে ২৮ নম্বর আসামি রিফাতের হাতে থাকা চাইনিজ কুড়াল দিয়ে শফিকুলকে কোপ দেন। পরে ৩২ নম্বর আসামি ইয়াসিন তার শফিকুলের মুখে গামছা বাঁধেন, যাতে কোনো শব্দ না হয়। পরে সাধু ও জমির মেম্বার ধারালো দা ও রামদা দিয়ে শফিকুলের শরীরের বিভিন্ন স্থানে কোপ দেন। এতে ঘটনাস্থলেই তাছলিমার স্বামীর মৃত্যু হয়।

মামলায় অন্য আসামিরা হলেন- শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরী ওসমান, ফেনী পৌরসভার সাবেক মেয়র মো. আলাউদ্দিন, ফকির আক্তারুজ্জামান, ফকির কামরুজ্জামান নাহিদ, ফকির মাশরিকুজ্জামান, আড়াইহাজার উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, বাকীর, আব্দুল হাই, শব্দর আলী, দুপ্তারা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান নাজমুল, আড়াইহাজার পৌরসভার সাবেক মেয়র সুন্দর আলীসহ আরও অনেকে।

মোবাশ্বির শ্রাবণ/এসএএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।