শিক্ষককে ঘুসের সাড়ে ৭ লাখ ফেরত দিতে বাধ্য করলেন শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২০ আগস্ট ২০২৪

রাজবাড়ীর গোয়ালন্দে ঘুসের টাকা ফেরত পেতে গোয়ালন্দ আইডিয়াল বহুমুখী হাইস্কুলের প্রধান শিক্ষক ফকীর আব্দুল কাদেরকে প্রায় তিন ঘণ্টা অবরুদ্ধ করে রাখেন এক ভুক্তভোগী পরিবার ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা। একপর্যায়ে বাধ্য হয়ে টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করেন তিনি। এজন্য একমাসের সময় চেয়ে ৩০০ টাকার স্ট্যাম্পে সইও করেন শিক্ষক ফকীর আব্দুল কাদের।

মঙ্গলবার (২০ আগস্ট) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্কুলের অফিস কক্ষে এ ঘটনা ঘটে। ভুক্তভোগী পরিবারটি গোয়ালন্দ পৌরসভা ৫ নম্বর ওয়ার্ডের জুড়ান মোল্লার পাড়ার বাসিন্দা।

শিক্ষককে ঘুসের সাড়ে ৭ লাখ ফেরত দিতে বাধ্য করলেন শিক্ষার্থীরা

ভুক্তভোগী জমেলা খাতুন জানান, ফকীর আব্দুল কাদের তার প্রতিষ্ঠিত এফকে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে তার মেয়ে শিরীনকে চাকরি দেওয়ার কথা বলে প্রায় পাঁচ বছর আগে সাত লাখ ৪০ হাজার টাকা নেন। পরে চাকরি দিতে ব্যর্থ হন। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকায় টাকা দিতে টালবাহানা করতে থাকেন আব্দুল কাদের। একপর্যায়ে চেক দিলেও অ্যাকাউন্টে টাকা না থাকায় সেই চেক ব্যাংক থেকে ফেরত দেয়। পরে পরিবারটি বৈষম্যবিরোধী ছাত্র অন্দোলন গোয়ালন্দ উপজেলা শাখার শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে।

ছাত্ররা এসে ফকীর আব্দুল কাদেরকে তার অফিস কক্ষে অবরুদ্ধ করে রাখেন এবং টাকার জন্য চাপ দেন। পরে তিনি বাধ্য হয়ে একমাসের মধ্যে টাকা ফেরত দেবেন বলে অঙ্গীকার করেন এবং স্ট্যাম্পে সই দেন।

এ বিষয়ে গোয়ালন্দ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মাসুদুর রহমান বলেন, বিষয়টি জানা নেই। তবে ঘুস নিয়ে চাকরি দেওয়া দণ্ডনীয় অপরাধ। এ বিষয়ে কেউ অভিযোগ করলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

রুবেলুর রহমান/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।