মৌলভীবাজারে মনু-ধলাই-জুড়ী নদীর পানি বিপৎসীমার উপরে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মৌলভীবাজার
প্রকাশিত: ০৬:৫৯ পিএম, ২০ আগস্ট ২০২৪

টানা দুই দিনের বৃষ্টি ও ভারতের ঢলে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলীয় সীমান্তবর্তী নদী বেষ্টিত মৌলভীবাজার জেলার চার নদ-নদীতে পানিই বেড়েছে। মনু, ধলাই ও জুড়ী নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

মঙ্গলবার (২০ আগস্ট) নিয়মিত বুলেটিনে মৌলভীবাজার বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড জানায়, সাগরের লঘু চাপের প্রভাব ও ভারতের অতি বৃষ্টির ঢলে নদ-নদীর পানি বেড়েছে। এদিকে শরৎ মৌসুমে আরেক ধাপে পানি বৃদ্ধি পাওয়ায় নদী পাড়ের সাধারণ মানুষ আবারও দুশ্চিন্তায় পড়েছেন।

জুড়ী নদে বিপৎসীমার প্রায় ১৫৭ সেমি, ধলাই নদে ৩৪ সেমি ও মনু নদীর পানি চাঁদনীঘাটে ২৬ সেমি এবং রেলওয়ে ব্রিজে ৪৩ সেমি উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এছাড়াও কুশিয়ারা নদীর পানি বিপৎসীমার কিছুটা নিচ দিয়ে প্রবাহিত হলেও গেল দুই দিনে পানি বেড়েছে প্রায় দুই মিটার।

এদিকে দুদিনের টানা বৃষ্টিতে হাওর ও নদ-নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ আবারও বন্যা আতংকে রয়েছেন।

মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. জাবেদ ইকবাল বলেন, বাংলাদেশ ও ভারতের ত্রিপুরায় বৃষ্টি হওয়ায় নদ-নদীতে পানি বেড়েছে। বৃষ্টি কমে গেলে পানিও নীচে নেমে যাবে।

এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।