নওগাঁয় মা-ছেলে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ২০ আগস্ট ২০২৪
ফাইল ছবি

নওগাঁয় মা ও ছেলেকে হত্যার দায়ে সুমন সরকার ওরফে টিটু (৫০) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নওগাঁর অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মো. মোখলেছুর রহমান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সুমন সরকার নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের তুলারামপুর এলাকার বাসিন্দা।

সরকারি কৌঁসুলি সামসুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১২ সালের ১৭ ডিসেম্বর বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৭টার মধ্যে সাউথ ইস্ট ব্যাংক নওগাঁ শাখার ব্যবস্থাপক জয়ন্ত কুমার সরকারের স্ত্রী নিতা সরকার (৩৩) ও জয়তু সরকার (৬) নওগাঁ শহরের উকিলপাড়া এলাকায় ভাড়া বাসায় খুন হন। এ ঘটনায় ব্যাংক কর্মকর্তা জয়ন্ত কুমার নওগাঁ সদর থানায় হত্যা মামলা করেন। ঘটনার রহস্য উদঘাটনে পুলিশ সন্দেহভাজন আসামি হিসেবে সুমন সরকারকে ২০১৩ সালের ১৩ জানুয়ারি কুমিল্লার ব্রাক্ষ্মণপাড়া থেকে গ্রেপ্তার করে। পরে তিনি হত্যায় দায় স্বীকার করে আদালতের জবানবন্দি দেন। জবানবন্দিতে ব্যাংক কর্মকর্তা জয়ন্ত সরকারের কাছে অর্থ দাবি করে না পেয়ে তার স্ত্রী ও সন্তানকে হত্যার কথা জানান তিনি।

পরে ২০১৩ সালের ১৫ জুন সুমন সরকারকে একমাত্র আসামি করে মামলার তদন্ত কর্মকর্তা অভিযোগপত্র জমা দেন। সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ ও উভয়পক্ষের শুনানি শেষে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।

আসামিপক্ষে মামলাটি শুনানি করেন আইনজীবী শুভ্র সাহা।

এএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।