বগুড়া

রিকশাচালককে হত্যার অভিযোগে হাসিনা-কাদেরের নামে মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বগুড়া
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২০ আগস্ট ২০২৪

ছাত্র-জনতার আন্দোলনে বগুড়ায় কমর উদ্দিন বাংগী নামের এক রিকশাচালক নিহতের ঘটনায় আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৮২ জনের বিরুদ্ধে হত্যা মামলা করা হয়েছে। মামলায় অজ্ঞাতপরিচয় আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নিহতের স্ত্রী তহমিনা বেগম বাদী হয়ে বগুড়া সদর থানায় মামলাটি করেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইহান ওলিউল্লাহ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অন্য আসামিদের মধ্যে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক ও সাবেক এমপি রাগেবুল আহসান রিপুসহ ৮২ জনের নাম উল্লেখ করা হয়েছে। আসামিদের বেশিরভাগ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

মামলায় উল্লেখ করা হয়েছে, গত ৪ আগস্ট বিকেল ৩টার দিকে দিকে বগুড়া শহরের বিভিন্ন স্থানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলছিল। এতে সদর উপজেলার আকাশতারা এলাকার রিকশাচালক কমর উদ্দিন অংশ নেন। শেখ হাসিনা ও ওবায়দুল কাদেরের নির্দেশে বাকি আসামিরা কমর উদ্দিনকে হত্যা করেন।

এরআগে শুক্রবার (১৬ আগস্ট) সেলিম হোসেন নামের এক শিক্ষককে হত্যার ঘটনায় শেখ হাসিনা, ওবায়দুল কাদেরসহ ১০১ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়।

এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।