জয়পুরহাটে শেখ হাসিনা-কাদেরসহ ২১৭ জনের বিরুদ্ধে হত্যা মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জয়পুরহাট
প্রকাশিত: ০৩:১৭ পিএম, ২০ আগস্ট ২০২৪
শেখ হাসিনা ও ওবায়দুল কাদের

জয়পুরহাট সদর থানার সামনে বিজয় মিছিলের দিন মেহেদী (২৫) নামে এক যুবক গুলিতে নিহত হন। এ ঘটনায় হত্যা মামলা হয়েছে। এতে আসামি করা হয়েছে শেখ হাসিনা এবং ওবায়দুল কাদেরসহ ২১৭ জনকে।

মামলায় আরও আসামি করা হয়, জয়পুরহাটের সাবেক দুই সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের।

মঙ্গলবার (২০ আগস্ট) দুপুরে নিহতের স্ত্রী জেসমিন আক্তার সৃষ্টি বাদী হয়ে জয়পুরহাট চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।

মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন আদালত। জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন মামলার বাদীর আইনজীবী আব্দুল মোমিন ফকির।

নিহত মেহেদী শহরের নতুনহাট এলাকার মৃত্যু আলতাফ হোসেন শেখের ছেলে। পেশায় একজন অটোচালক ছিলেন।

মামলার বিবরণে জানা গেছে, ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার পর কয়েকশ ছাত্র-জনতা জয়পুরহাট সদর থানার বাইরে অবস্থান নিয়ে বিজয় স্লোগান দিচ্ছিল।

এর কিছুক্ষণ পর থানার ভেতরে অবস্থান নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা ককটেল ও গুলি ছুঁড়তে থাকেন। এতে গুলিবিদ্ধ হন মেহেদী। চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় তার।

বাদীর আইনজীবী আব্দুল মোমিন ফকির বলেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ ২১৭ জনকে আসামি করা হয়েছে। আদালত মামলাটি এজাহার হিসেবে নথিভুক্ত করতে জয়পুরহাট সদর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।