সেন্টমার্টিনে নৌ চলাচল বন্ধ, নিত্যপণ্যের সংকট

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:৩৫ এএম, ২০ আগস্ট ২০২৪

বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে যাত্রী ও পণ্যবাহী ট্রলার চলাচল গত তিন দিন ধরে বন্ধ রয়েছে। এতে একদিকে সেন্টমার্টিন দ্বীপে নিত্যপণ্যের সংকট ও অন্যদিকে চিকিৎসাসহ বিভিন্ন জরুরি কাজে টেকনাফে এসে ফিরতে না পেরে আটকা পড়েছেন কয়েকশো মানুষ।

সেন্টমার্টিন দ্বীপের বাসিন্দা আবদুল্লাহ জানান, সেন্টমার্টিনের কয়েকশো বাসিন্দা চিকিৎসাসহ বিভিন্ন জরুরি কাজে টেকনাফে এসে যাত্রী ও পণ্যবাহী ট্রলার চলাচল বন্ধ থাকায় দ্বীপে ফিরতে পারছে না। হঠাৎ করে ট্রলার বন্ধ হওয়ায় ভোগান্তিসহ অনেকে আর্থিক সংকটে পড়েছেন। অনেকে হোটেল এবং আত্মীয়-স্বজনের বাড়িতে আশ্রয় নিয়েছেন।

টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে যাত্রী ও পণ্যবাহী সার্ভিস ট্রলার মালিক সমিতির সভাপতি আব্দুর রশিদ জানান, এখন স্পিডবোট চলাচল সম্পূর্ণ বন্ধ। ৩ নম্বর সতর্ক সংকেত জারি থাকায় শনিবার (১৭ আগস্ট) থেকে যাত্রী ও পণ্যবাহী সার্ভিস ট্রলার চলাচল বন্ধ রয়েছে। চলমান মৌসুমে উত্তাল রয়েছে সাগর। কবে চালু হবে তার কোনো নিশ্চয়তা নেই।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, সরকারি কোনো নিষেধাজ্ঞা না থাকলেও দুর্যোগপূর্ণ বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে যাত্রী ও পণ্যবাহী ট্রলার চলাচল গত তিন দিন ধরে বন্ধ রয়েছে। এতে দ্বীপে নিত্যপণ্যের সংকট দেখা দিয়েছে। চিকিৎসাসহ বিভিন্ন জরুরি কাজে টেকনাফে এসে ফিরতে না পেরে আটকা পড়েছেন সেন্টমার্টিনের কয়েকশো বাসিন্দা। ৩ নম্বর সতর্ক সংকেত কেটে গেলে আগের নিয়মে যাত্রী ও পণ্যবাহী ট্রলার চলাচল শুরু হবে।

সায়ীদ আলমগীর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।