ঝড়ের কবলে সাগরে ট্রলার ডুবে শ্রমিক নিখোঁজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:২৯ এএম, ২০ আগস্ট ২০২৪
ফাইল ছবি

চট্টগ্রাম থেকে কুতুবদিয়া আসার পথে ঝড়ের কবলে পড়ে একটি মালবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এতে ইব্রাহিম নামে এক শ্রমিক নিখোঁজ রয়েছেন।

সোমবার (১৯ আগস্ট) ভোরে বাঁশখালী কয়লা বিদ্যুৎ সংলগ্ন গহিরা এলাকায় এ ঘটনা ঘটে। নিখোঁজ ইব্রাহিম কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের আমজাখালীর বাসিন্দা ও ডুবে যাওয়া ট্রলারের শ্রমিক ছিলেন।

জানা গেছে, চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে কুতুবদিয়া যাচ্ছিল বড়ঘোপ বাজারের ব্যবসায়ী আজিজুল হক আজু সওদাগরের মালিকানাধীন ট্রলারটি। এ সময় বাঁশখালী কয়লা বিদ্যুৎ সংলগ্ন গহিরা এলাকায় এসে পৌঁছালে ঝড়ের কবলে পড়ে ট্রলারটি ডুবে যায়। ট্রলারে থাকা ৮ শ্রমিকের মধ্যে সাতজনকে উদ্ধার করা হয়।

ট্রলারের মালিক আজিজুল হক আজু সওদাগর বলেন, ট্রলারের শ্রমিক ইব্রাহিমকে খুঁজে পাওয়া যাচ্ছে না। খবর পেয়ে ট্রলার নিয়ে ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত ট্রলার ও নিখোঁজ শ্রমিককে উদ্ধারে চেষ্টা চালানো হচ্ছে।

কোস্টগার্ড পূর্ব জোনের লেফটেন্যান্ট কমান্ডার মো. সুয়াইব বলেন, সাগর প্রচণ্ড উত্তাল থাকার পরও জয় বাংলা জাহাজের সহযোগিতায় উদ্ধার কাজ চলছে। এত প্রতিকূল মুহূর্তেও আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

সায়ীদ আলমগীর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।