মঙ্গলবার থেকে চলবে বুড়িমারী এক্সপ্রেস

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ১০:০৫ পিএম, ১৯ আগস্ট ২০২৪
বুড়িমারী এক্সপ্রেস

বুড়িমারী এক্সপ্রেস চলাচল শুরু হবে মঙ্গলবার থেকে। সোমবার (১৯ আগস্ট) লালমনিরহাট রেলওয়ে বিভাগীয় পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন এ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিভাগীয় পরিবহন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ১৮ জুলাই বুড়িমারী এক্সপ্রেস চলাচল বন্ধ হয়ে যায়। ১৫ ও ১৬ আগস্ট পশ্চিমাঞ্চল রেলের পাকশী ও লালমনিরহাট বিভাগের ৫৬টি আন্তঃনগর ট্রেনের মধ্যে বুড়িমারী ও সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন বাদে অন্যান্য ট্রেন চালু হয়। লোকোমোটিভ স্বল্পতা ও স্পেয়ার রেক না থাকায় ৮০৯-৮১০ বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চলাচল সাময়িক বন্ধ রাখা হয়।

লোকোমোটিভ ও রেক সংকট নিরসন হওয়ায় ২০ আগস্ট থেকে এ ট্রেন চলাচল শুরু হবে। ট্রেনটি সকাল ৮টা ৩০ মিনিটে ঢাকা থেকে লালমনিরহাটের উদ্দেশ্যে ছেড়ে যাবে। রাত ৯টা ১০ মিনিটে লালমনিরহাট থেকে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবে।

ঈশ্বরদী বাইপাস রেল স্টেশন মাস্টার পাভেল হোসেন বলেন, ২০ আগস্ট থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চলাচলের নিদের্শনা জানানো হয়েছে। বুড়িমারী এক্সপ্রেস ঢাকা থেকে লালমনিরহাট যাওয়ার পথে ঈশ্বরদী বাইপাস স্টেশনে দুপুর সাড়ে ১২টার দিকে যাত্রাবিরতি হয়। লালমনিরহাট থেকে ঢাকা যাওয়ার পথে ঈশ্বরদী বাইপাস স্টেশনে কোন যাত্রা বিরতি নেই।

পশ্চিমাঞ্চল রেলওয়ের (রাজশাহী) চীফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আহসান উল্লাহ জাগো নিউজকে জানান, ২০ আগস্ট থেকে বুড়িমারী এক্সপ্রেস ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ যথাসময়ে ট্রেন চলাচল শুরু হবে।

শেখ মহসীন/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।