সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী কামাল ও হানিফের নামে আরও এক মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০৯:৪৮ পিএম, ১৯ আগস্ট ২০২৪
আসাদুজ্জামান কামাল ও মাহবুবউল আলম হানিফ

কুষ্টিয়ায় ফুটপাতে লুঙ্গি-গামছা বিক্রেতা বাবলু ফারাজি হত্যার ঘটনায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালসহ ১২৬ জনের নাম উল্লেখ করে আদালত মামলা হয়েছে। মামলায় ৪০-৫০ জনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) দুপুরে নিহত বাবলুর ছেলে সুজন মাহমুদ বাদী হয়ে কুষ্টিয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও আমলি আদালতে মামলাটি করেন।

শুনানি শেষে আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) নির্দেশ দিয়েছেন। আগামী ৩০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে বলে জানিয়েছেন আদালতের দায়িত্বরত পেশকার মতিয়ার হোসেন।

মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) পলাশ কান্তি নাথ, কুষ্টিয়া মডেল থানার ওসি মাহফুজুল হক চৌধুরী, পরিদর্শক (তদন্ত) দিপেন্দ্র নাথ সিংহ, এসআই সাহেব আলী, এএসআই আসাদুজ্জামান আসাদ, উজ্জ্বল হোসেন, মোস্তাফিজুর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফসহ ১২৬ জনের নাম উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ৫৮ বছর বয়সী বাবলু ফারাজি ফুটপাতে লুঙ্গি, গামছা ও বিছানার চাদর বিক্রি করতেন। গত ৫ আগস্ট বিকেল সাড়ে ৩টার দিকে বাড়ি ফেরার পথে শহরের চার রাস্তার মোড়ে আন্দোলনকারী ও আসামিদের সংঘর্ষের মধ্যে পড়ে যান। এসময় বাবলু ফারাজিকে আন্দোলনকারী ভেবে কুষ্টিয়া মডেল থানায় এসআই সাহেব আলী আগ্নেয়াস্ত্র দিয়ে গুলি করে তাকে হত্যা করেন।

পিবিআই কুষ্টিয়ার পুলিশ সুপার শহীদ আবু সরোয়ার বলেন, একটি মামলা হয়েছে জানতে পেরেছি। তবে আদালত পিবিআইকে তদন্তের নির্দেশনা দিয়েছেন কি না, সে বিষয়ে এখনো কোনো কাগজ হাতে পাইনি।

আল-মামুন সাগর/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।