ঝালকাঠিতে খাদ্য কর্মকর্তার এক বছরের কারাদণ্ড

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৩:৪০ পিএম, ১৯ আগস্ট ২০২৪

ঝালকাঠির কাঠালিয়া উপজেলা খাদ্য কর্মকর্তা মো. নাজমুল হোসেনকে চেক প্রত্যাখানের মামলায় এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া তাকে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়।

সোমবার (১৯ আগস্ট) সকালে ১ম যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. শামীম আহম্মেদ এ রায় দেন।

আদেশের ঘণ্টাখানেক পরে দণ্ডিত আসামি তার আইনজীবীর মাধ্যমে সাত লাখ টাকা দিয়ে জামিন নিয়েছেন। আদালতের বেঞ্চ সহকারী সমাজপতি বিষয়টি নিশ্চিত করছেন।

আদালত সূত্র জানায়, ২০২৩ সালে মো. নাজমুল হোসেন ঝালকাঠি সদরের খাদ্য গুদামের কর্মকর্তা থাকাকালীন সময়ে খাদ্য পরিবহন ঠিকাদার আবুল বাশার শামীমের কাছ থেকে ১৪ লাখ টাকা ধার হিসেবে নেন। এর বিপরীতে তিনি ঠিকাদার আবুল বাসার শামীমকে ১৪ লাখ টাকার একটি চেক দেন। পরে বকেয়া টাকা পরিশোধ না করায় এবং ব্যাংক হিসাবে পর্যাপ্ত টাকা না থাকায় ঠিকাদার আবুল বাসার শামীম চেক প্রত্যাখ্যানের মামলা করেন। সে মামলা বিচারিক আদালত ঝালকাঠি ১ম যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত এ রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় খাদ্য কর্মকর্তা মো. নাজমুল হোসেন আদালতে উপস্থিত ছিলেন।

আসামি পক্ষের আইনজীবী নাসির উদ্দিন কবির বলেন, ৫০ ভাগ টাকা অর্থাৎ সাত লাখ টাকা আদালতে জমা দিলে আসামি জামিন পাবেন। আসামিপক্ষ টাকা জমা দেওয়ার ব্যবস্থা করে জামিনে এসেছেন।

মো. আতিকুর রহমান/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।