নরসিংদীতে খোকন

‘গণহত্যায় অভিযুক্ত আওয়ামী লীগের নিবন্ধন বাতিল করতে হবে’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক নরসিংদী
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ১৭ আগস্ট ২০২৪

আওয়ামী লীগের রাজনীতি করার কোনো নৈতিক অধিকার নেই উল্লেখ করে এই দলের নিবন্ধন বাতিলের দাবি তুলেছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন।

তিনি বলেন, আওয়ামী লীগ স্বৈরাচারী দল। দেশের হাজার ছাত্র-জনতার রক্ত ঝড়িয়ে ক্ষমতায় টিকে থাকতে চেয়েছিল। তাই এই দলের রাজনীতি করার কোনো অধিকার নেই। তারা গণহত্যাকারী। তারা সাড়ে ৬০০ মানুষকে হত্যা করেছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় নরসিংদীতে পুলিশের গুলিতে নিহত নবম শ্রেণির ছাত্র তাহমিদের কবর জিয়ারত শেষে এসব কথা বলেন খায়রুল কবির খোকন। একই সঙ্গে তিনি বিএনপির পক্ষ থেকে নিহতের পরিবারকে এক লাখ টাকা আর্থিক সহায়তা দেন।

খায়রুল কবির খোকন বলেন, আওয়ামী লীগের বিরুদ্ধে এ দেশের কোটি কোটি জনগণ। তাই তো দেশের ইতিহাসের সবচেয়ে বড় গণঅভ্যুত্থানের মধ্যে দিয়ে শেখ হাসিনার পতন হয়েছে। আন্তর্জাতিক ট্রাইব্যুনালে মামলা করে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে আইনের আওতায় আনতে হবে। একই সঙ্গে প্রকাশ্যে এই গণহত্যার অভিযুক্তদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করতে হবে।

এসময় তার সঙ্গে ছিলেন জেলা বিএনপির সদস্য সচিব মঞ্জর এলাহী, আব্দুল বাছেদ, শহর বিএনপির সভাপতি গোলাম কবির কামাল, যুবদল সভাপতি মহসিন হোসেন বিদ্যুৎ, সাবেক ছাত্রদলের সাধারণ সম্পাদক ও যুবদল নেতা আব্দুল রউফ ফকির রনি, যুবদল নেতা চৌধুরী সুমন, চিনিশপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আওলাদ হোসেন, ছাত্রদল সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ, নিহত তাহমিদের বাবা রফিক ডাক্তারসহ বিএনপি, যুবদল, ছাত্রদলসহ বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সঞ্জিত সাহা/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।