শেখ হাসিনার হুকুমে শিক্ষার্থীদের গুলি করা হয়েছে: দুলু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি লালমনিরহাট
প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৭ আগস্ট ২০২৪

বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু বলেছেন, দেশের মানুষের কাছে স্বৈরাচার সরকারের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাকি মা হিসেবে পরিচিত ছিলেন। তাহলে তিনি কেমন মা? এতগুলো সন্তানকে রেখে দেশের বাইরে পালিয়ে গেছেন। সত্যিকারের দেশপ্রেম থাকলে তিনি কখনো সন্তানদের রেখে পালিয়ে যেতেন না।

শুক্রবার (১৬ আগস্ট) বিকেলে লালমনিরহাটের আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের বারঘড়িয়া গ্রামে মেরাজের কবর জিয়ারত শেষে স্বজনদের সঙ্গে দেখা করেন। পরে রাজধানীর যাত্রাবাড়ীতে গুলিবিদ্ধ হয়ে মৃত্যুবরণকারী কলেজ শিক্ষার্থী মেরাজুল ইসলাম মেরাজের পরিবারকে বিএনপি নেতা অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু এক লাখ টাকার চেক তুলে দেন।

অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু বলেন, বিশ্বের অনেক দেশে তিনি আশ্রয় চেয়ে বেড়াচ্ছেন। কিন্তু ভারত ছাড়া কোনো দেশই তাকে রাখতে রাজি হচ্ছে না। শেখ হাসিনা অচল হয়ে গেছে। যে কারণে তার আর মূল্য নেই। দেশে যে অন্যায়-অত্যাচার করেছেন সে কারণে বিশ্বের কোথাও তার স্থান হবে না।

শেখ হাসিনার হুকুমে শিক্ষার্থীদের গুলি করা হয়েছে: দুলু

তিনি বলেন, মেধাবী শিক্ষার্থীরা বৈষম্যবিরোধী আন্দোলন করেছিল। কি দোষ তাদের? শুধুমাত্র কোটা সংস্কার ছাড়া অন্য কিছুই দাবি করেনি। কিন্তু স্বৈরাচার সরকারের প্রধান শেখ হাসিনার হুকুমে দেশের অনেক শিক্ষার্থীকে গুলি করে হত্যা করা হয়েছে। এসবের বিচার এ দেশের মাটিতে হবে।

দুলু আরও বলেন, কিছুদিন আগেই ক্ষমতায় থাকা সময় রংপুরের একটি জনসভায় আমরা বলেছিলাম। পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচন দিয়ে দেশের গণতন্ত্র ফিরিয়ে দেন। না হলে শ্রীলঙ্কার মত পালিয়েও আপনাদের রক্ষা হবে না। সৃষ্টিকর্তা তেমনি গজব নাযিল করেছে পালাবার সময় নিজের কাপড়ও নিয়ে যেতে পারেননি।

সমাবেশে জেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক একেএম মমিনুল হক, পৌর বিএনপির সভাপতি আফজাল হোসেন, যুবদলের সভাপতি আনিছুর রহমান আনিছ প্রমুখ উপস্থিত ছিলেন।

রবিউল হাসান/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।