দর্শনা সীমান্তে ২৫ লাখ টাকার ভারতীয় রুপা উদ্ধার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৩:৩৪ পিএম, ১৭ আগস্ট ২০২৪

চুয়াডাঙ্গার দর্শনা ঠাকুরপুর সীমান্ত থেকে ১৬ কেজি ৩০০ গ্রাম (১৩৯৭ ভরি) ওজনের ভারতীয় চান্দি রুপা উদ্ধার করেছে বিজিবি। যার আনুমানিক মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

শনিবার (১৭ আগস্ট) সকাল ৭টার দিকে ঠাকুরপুর বিওপির কদমতলা সীমান্ত থেকে এসব রুপা উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানা যায়, দর্শনা থানার ঠাকুরপুর সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ ভারতীয় রুপা চোরাচালান হবে। খবর পেয়ে ঠাকুরপুর বিওপির টহল কমান্ডার হাবিলদার শওকত আলী ফোর্স নিয়ে সীমান্ত মেইন পিলার ৮৯ থেকে দেড় কিলোমিটার বাংলাদেশের ভেতরে ঠাকুরপুর কদমতলা বাজার মোড় পাকা রাস্তার পাশে অবস্থান নেন।

সকাল ৭টার দিকে কদমতলা এলাকার সীমান্ত শূন্য লাইনের রাস্তা দিয়ে কার্পাসডাঙ্গার দিকে অজ্ঞাত এক ব্যক্তিকে মোটরসাইকেলে যেতে দেখলে তাকে ধাওয়া করে টহলদল। তখন ওই ব্যক্তি মোটরসাইকেল ফেলে দৌড়ে মাঠের মধ্যে পালিয়ে যান। পরবর্তীতে মোটরসাইকেল জব্দ করে একটি প্লাস্টিকের ব্যাগ উদ্ধার করা হয়।

উদ্ধার করা ব্যাগের ভেতরে স্কচটেপ দিয়ে মোড়ানো পলিথিনের আরেকটি ব্যাগ থেকে ১৬ কেজি ৩০০ গ্রাম বা ১৩৯৭.৪৬ ভরি ওজনের ভারতীয় চান্দি রুপা জব্দ করা হয়। যার আনুমানিক বাজার মূল্য প্রায় ২৫ লাখ টাকা।

তিনি আরও জানান, এ ব্যাপারে হাবিলদার শওকত আলী বাদী হয়ে দর্শনা থানায় মামলা এবং উদ্ধার ভারতীয় রূপাগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা দেন।

জেডএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।