পশ্চিমাঞ্চল

বুড়িমারী ও সিরাজগঞ্জ এক্সপ্রেস ছাড়া চলবে সব ট্রেন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১৬ আগস্ট ২০২৪

পশ্চিমাঞ্চলের ৫৪টি আন্তঃনগর ট্রেনের মধ্যে বৃহস্পতিবার (১৫ আগস্ট) চলাচল করেছে ১৬টি। শুক্রবার বুড়িমারী ও সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন ছাড়া বাকি সব আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে।

তবে সাপ্তাহিক ছুটি থাকায় লালমনি এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস ও বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেন শুক্রবার বন্ধ থাকবে।

পাকশী বিভাগীয় রেলওয়ে পরিবহণ কর্মকর্তা আনোয়ার হোসেন জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

ছাত্র আন্দোলনের কারণে রেল কর্তৃপক্ষ ১৯ জুলাই সব ট্রেন চলাচল বন্ধ করে। আন্দোলন চলাকালে ৫ দিন মালবাহী ও স্বল্প দূরত্বে লোকাল ট্রেন চলাচল করলেও আন্তঃনগর ট্রেন ছিল বন্ধ। ২৭ দিন পর বৃহস্পতিবার থেকে পশ্চিমাঞ্চল রেলের ১৬টি আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়।

পাকশী বিভাগীয় পরিবহণ কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ১৫ আগস্ট থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হয়েছে। পাকশী রেল বিভাগে ৪০টি ও লালমনিরহাট বিভাগের ১৪টিসহ পশ্চিমাঞ্চল রেলে ৫৪টি ট্রেনের মধ্যে বৃহস্পতিবার চলাচল করে ১৬টি।

এদিকে সিরাজগঞ্জ রেলস্টেশন ভাঙচুর ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হওয়ায় ৭৭৫/৭৭৬ আপ সিরাজগঞ্জ এক্সপ্রেস চলাচল সাময়িক বন্ধ থাকবে। এছাড়া লোকোমোটিভ প্রাপ্যতা না থাকায় ৮০৯/৮১০ বুড়িমারী এক্সপ্রেস ট্রেনও থাকবে বন্ধ। আর পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ঢাকা-ভাঙ্গা-রাজবাড়ির মধ্যে চলাচলকারী ভাঙ্গা কমিউটার ট্রেন চলাচল বন্ধ থাকবে।

পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা নূরে আলম জাগো নিউজকে বলেন, যেসব আন্তঃনগর ট্রেন চলাচল করবে তার টিকিট কাউন্টার ও অনলাইন থেকে সংগ্রহ করা যাচ্ছে।

পাকশী বিভাগীয় ব্যবস্থাপক শাহ সূফি নূর মোহাম্মদ জাগো নিউজকে জানান, বৃহস্পতিবার পশ্চিমাঞ্চল রেলের ১৬টি আন্তঃনগর ট্রেন চলাচল করেছে। সব ট্রেনগুলো যথাসময়ে ছেড়ে গেছে। শুক্রবার অন্য সব ট্রেন চলাচল করবে।

শেখ মহসীন/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।