শিক্ষার্থীদের রোববারের মধ্যে ক্লাসে ফেরার অনুরোধ সারজিসের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নারায়ণগঞ্জ
প্রকাশিত: ০৪:৩১ এএম, ১৬ আগস্ট ২০২৪

শিক্ষার্থীদের আগামী রোববারের মধ্যে ক্লাসে ফিরে যাওয়ার অনুরোধ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম। তিনি বলেন, তরুণ প্রজন্মের ভাই-বোনদের ধন্যবাদ জানাই। তারা এই সংকটে, এই দুঃসময়ে রাস্তায় নেমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছে। এখন সময় এসেছে তাদের আবার পড়ার টেবিলে ফিরে যেতে হবে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত নারায়ণগঞ্জের মো. আমানতের জানাযায় অংশগ্রহণ শেষে সার্কিট হাউজে গিয়ে এক ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

সারজিস বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভাই-বোনদের কর্মক্ষেত্রে ফিরে আসার পথ করে দিতে হবে। ফিরে আসলে তাদের স্বাগত জানাতে হবে। সবাই যখন কর্মক্ষেত্রে ফিরে যেতে পারবে, তখনই দেশ স্থিতিশীলতার দিকে এগিয়ে যাবে। তাই আমি বিশেষভাবে অনুরোধ করছি, রোববার থেকে ক্লাসে ফিরে যাওয়ার জন্য।

তিনি আরও বলেন, এখন আমাদের দেশ গড়ার পালা। এই দেশ গড়ার জন্য আমাদের সবার সহযোগিতা লাগবে। আমাদের দেশের অর্থনৈতিক অবস্থা তেমন ভালো নেই। সেই জায়গা থেকে বাংলাদেশ গঠনের জন্য সবার সহযোগিতা প্রয়োজন। দেশকে স্থিতিশীল অবস্থার দিকে নিয়ে সামনের দিকে এগিয়ে যাবো।

সারজিস আলম আরও বলেন, শিক্ষার্থীরা রাস্তায় থাকবে, এটি কোনো স্থিতিশীল পরিবেশের উদাহরণ নয়। একইভাবে, পুলিশ তাদের দায়িত্ব পালন করবে না, এটিও কোনো স্থিতিশীল পরিবেশের উদাহরণ নয়। বরং দেশকে যদি আমরা স্থিতিশীল পরিবেশের দিকে নিয়ে যেতে চাই, তাহলে যার কর্মক্ষেত্র যেটি, তাকে সেই জায়গা কাজ করতে হবে।

সজীব ওয়াজেদ জয়ের বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, আমরা স্পষ্ট করে বলতে চাই, সজীব ওয়াজেদ জয় আমেরিকায় বসে ভারতকে তিন মাস সময় দিয়েছে বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচন দেওয়ার জন্য। সবচেয়ে বড় কথা, সজীব ওয়াজেদ জয় মনে হয় ভুলে গেছেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। যে দেশে নির্বাচন কবে হবে, নির্বাচনে কারা ভোট দেবে, কারা সরকার প্রতিষ্ঠা করবে নির্ভর করে দেশের জনগণের ওপর। ১৬ বছরে এটি কখনো করেননি দেখে তারা মনে করছেন, এখনো মনে হয় সেটিই রয়েছে। কিন্তু সেই যুগ এ দেশের ছাত্র-জনতা পরিবর্তন করে দিয়েছে।

মোবাশ্বির শ্রাবণ/কেএএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।