দরজা আটকে মেম্বারের ঘরে আগুন, শিশুসহ দগ্ধ ৪

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি যশোর
প্রকাশিত: ০৬:২৯ পিএম, ১৫ আগস্ট ২০২৪
দুর্বৃত্তদের আগুনে দগ্ধ স্ত্রী-সন্তানসহ ইউপি মেম্বার তালিমুল ইসলাম খান

যশোরের ঝিকরগাছায় এক ইউপি মেম্বারের বাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে শিশুসহ ওই পরিবারের চারজন দগ্ধ হয়েছেন।

বুধবার (১৪ আগস্ট) দিনগত রাত ২টার দিকে উপজেলার গঙ্গানন্দপুর ইউনিয়নের কাগমারি গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পরিবারের সদস্যদের অভিযোগ, ঘরটিতে বাইরে থেকে দরজা আটকে দিয়ে জানালা দিয়ে আগুন দেয় দুর্বৃত্তরা।

অগ্নিদগ্ধরা হলেন ইউপি মেম্বার তালিমুল ইসলাম খান (৩৮), তার স্ত্রী মুক্তা বেগম (৩২), ছেলে মেহেদি খান (৩) এবং তালিমুলের ছোট ভাই ওবায়দুল খান (৩৪)। বর্তমানে তারা সবাই ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে চিকিৎসাধীন।

দগ্ধ তালিমুলের ছোট ভাই ওবায়দুল জানান, বুধবার রাতে তার ভাই তালিমুল স্ত্রী-সন্তান নিয়ে ঘরে ঘুমিয়ে ছিলেন। রাত ২টার দিকে তাদের সেই ঘরে দাউ দাউ করে আগুন জ্বলতে দেখা যায়। ঘরের দরজার বাইরের সিটকিনিতে লোহার তার দিয়ে আটকানো ছিল। পরে দরজা ভেঙে তালিমুল, তার স্ত্রী ও ছেলেকে বের করে আনা হয়। এসময় তাদের উদ্ধার করতে গিয়ে দগ্ধ হন ভাই ওবায়দুল। তাদের প্রথমে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে সেখান থেকে ভোরের দিকে ঢাকা শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়।

দরজা আটকে মেম্বারের ঘরে আগুন, শিশুসহ দগ্ধ ৪

তিনি আরও জানান, ঘরের মধ্যে কোনো রাসায়নিক দ্রব্য দিয়ে আগুন জ্বালানো হয়েছিল। পুরো ঘরে আগুন ছড়িয়ে পড়ে। সঙ্গে বিকট গন্ধে দম বন্ধ হয়ে আসছিল।

চিকিৎসকের বরাত দিয়ে ওবায়দুল জানান, আহত তিনজনের শরীরের দুই-তৃতীয়াংশ পুড়ে গেছে। তাদের অবস্থা সংকটাপন্ন।

ওবায়দুলের স্ত্রী রুমা বেগম বলেন, ‘রাত ২টার দিকে আগুন ও চিল্লাচিল্লি শুনতে পাই। জানালা খোলা থাকায় সম্ভবত পেট্রোল দিয়ে আগুন জালিয়েছে দুর্বৃত্তরা।’

এ বিষয়ে ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভূঁইয়া জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় মামলা হয়েছে। জড়িতদের চিহ্নিত ও গ্রেফতারের চেষ্টা চলছে।

মিলন রহমান/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।