সাবেক এমপি জাহিরসহ ২০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৫:১৫ পিএম, ১৫ আগস্ট ২০২৪
সাবেক এমপি জেলা আওয়ামী লীগ সভাপতি আবু জাহির

হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে আওয়ামী লীগ নেতাদের গুলিতে রিপন শীল নামের একজন নিহত হওয়ার ঘটনায় সাবেক এমপি জেলা আওয়ামী লীগ সভাপতি আবু জাহিরকে প্রধান আসামি করে একটি হত্যা মামলা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) বিকেলে নিহত রিপন শীলের মা রুবি রানী শীল বাদী হয়ে সদর মডেল থানায় মামলাটি করেন।

মামলায় ৫৯ জনের নাম উল্লেখ করা হয়েছে। অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে ১৫০-২০০ জনকে।

বিষয়টি নিশ্চিত করে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর আলম জানান, আসামিদের গ্রেফতারে অভিযান শুরু হয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ৪ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনার পদত্যাগ দাবিতে হবিগঞ্জে মিছিল বের করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। মিছিলটি তিনকোনা পুকুরপাড় এলাকায় পৌঁছালে আওয়ামী লীগের নেতাকর্মীরা হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে গুলি ছোড়েন। এসময় সংঘর্ষ বাধলে দফায় দফায় ধাওয়া-পাল্টাধাওয়া হয়।

একপর্যায়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা পালিয়ে আত্মরক্ষা করেন। নেতাকর্মীদের একটি অংশ তৎকালীন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি আবু জাহিরের বাসায় আশ্রয় নেন। সেখান থেকে তারা থেমে থেমে গুলি ছুড়তে থাকেন। এসময় গুলিতে রিপন শীল নামের একজন মারা যান। ওই ঘটনায় বৃহস্পতিবার মামলাটি করা হয়।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।