নাটোরে বুটেড ঈগল উদ্ধার, বন বিভাগে হস্তান্তর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ১২:০৩ পিএম, ১৫ আগস্ট ২০২৪

নাটোরের নলডাঙ্গায় একটি বুটেড ঈগল উদ্ধার করেছে বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের (বিবিসিএফ) সদস্য সংগঠন ‘সবুজ বাংলা’র সদস্যরা। বুধবার (১৪ আগস্ট) দুপুরে উপজেলার মাধনগর থেকে ঈগলটিকে উদ্ধার করা হয়।

জানা যায়, মাধনগর সাব-পোস্ট অফিস এলাকায় অসুস্থ অবস্থায় ঈগলটিকে দেখতে পান স্থানীয়রা। খবর পেয়ে সবুজ বাংলার সদস্যরা গিয়ে ঈগলটিকে উদ্ধার করে উপজেলা প্রাণিসম্পদ দপ্তরে নিয়ে এসে প্রাথমিক চিকিৎসা দেন। পরে রাজশাহীর বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের প্রতিনিধির কাছে ঈগলটি হস্তান্তর করা হয়।

বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক ও সবুজ বাংলার সাধারণ সম্পাদক ফজলে রাব্বী বলেন, বন্যপ্রাণী সংরক্ষণে দেশব্যাপী কাজ করছে বিবিসিএফ। সারাদেশে বন্যপ্রাণী সংরক্ষণ বিবিসিএফের ২০ হাজারের অধিক স্বেচ্ছাসেবীরা কাজ করেন।

ঈগলটি হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের জুনিয়র ওয়াইল্ড লাইফ স্কাউট সোহেল রানা, বিবিসিএফের প্রচার সম্পাদক ফজলে রাব্বী, আনসার কমান্ডার মুক্তার হোসেনসহ প্রমুখ।

রেজাউল করিম রেজা/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।