পশ্চিমাঞ্চল রেল

আন্তঃনগর ৫৪ ট্রেনের মধ্যে চলবে পনেরটি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ০৮:৫২ পিএম, ১৪ আগস্ট ২০২৪

রেলওয়ে পশ্চিমাঞ্চলের ৫৪ আন্তঃনগর ট্রেনের মধ্যে ১৫টি কাল থেকে চলাচল করবে। বাকি ট্রেনগুলো পর্যায়ক্রমে চলবে।

পশ্চিমাঞ্চল রেলের পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফি নূর মোহাম্মদ জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ২৫ দিন পর বৃহস্পতিবার (১৫ আগস্ট) থেকে আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হচ্ছে। পাকশী রেল বিভাগে ৪০টি ও লালমনিহাট রেল বিভাগের ১৪টিসহ পশ্চিমাঞ্চল রেলে ৫৪টি আন্তঃনগর ট্রেন চলাচল করে। এরমধ্যে ১৫টি বৃহস্পতিবার থেকে চলাচল শুরু করবে। চলাচলের জন্য অনুমোদন পাওয়া ট্রেনগুলো হচ্ছে ৭০৬ একতা এক্সপ্রেস (পঞ্চগড়-ঢাকা), ৭২৫ সুন্দরবন এক্সপ্রেস (খুলনা-ঢাকা), ৭৪৭ সীমান্ত এক্সপ্রেস (খুলনা-চিলাহাটি), ৭৪৮ সীমান্ত এক্সপ্রেস (চিলাহাটি-খুলনা), ৭৬০/৭৬৯ (আপ-ডাউন) পদ্মা এক্সপ্রেস (রাজশাহী-ঢাকা-রাজশাহী), ৭৬৬ নীলসাগর এক্সপ্রেস (চিলাহাটি-ঢাকা), ৭৭০ ধুমকেতু এক্সপ্রেস (রাজশাহী-ঢাকা), ৭৭২ রূপপুর এক্সপ্রেস (রংপুর-ঢাকা), ৭৯১ বনলতা এক্সপ্রেস (ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ), ৭৯৫/৭৯৬ (আপ-ডাউন) বেনাপোল এক্সপ্রেস, (বেনাপোল-ঢাকা-বেনাপোল), ৮০৩ বাংলাবান্ধা এক্সপ্রেস (রাজশাহী-পঞ্চগড়), ৭৯৪/৭৯৩ (আপ-ডাউন) পঞ্চগড় এক্সপ্রেস (পঞ্চগড়-ঢাকা)।

পাকশী বিভাগীয় সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশিদ জাগো নিউজকে জানান, ১৫ আগস্ট থেকে আন্তঃনগর ট্রেন চলাচলের সব প্রস্তুতি নেওয়া হয়েছে। যথা সময়ে ট্রেনগুলো ছেড়ে যাবে।

পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা নূরে আলম জাগো নিউজকে জানান, আন্তঃনগর ট্রেনের টিকেট কাউন্টার ও অনলাইন থেকে সংগ্রহ করা যাচ্ছে। যাত্রীরা অনেকেই টিকেট সংগ্রহ করেছেন। যাত্রীদের সেবা দিতে রেল কর্তৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।

পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআর এম) শাহ সুফি নূর মোহাম্মদ জাগো নিউজকে জানান, বৃহস্পতিবার থেকে পশ্চিমাঞ্চল রেলের ১৫টি আন্তঃনগর ট্রেন চলাচল করবে। বাকি ট্রেনগুলো পর্যায়ক্রমে চালু হবে। ট্রেন ভ্রমনকারী যাত্রীদের সেবা দিতে রেল সব ব্যবস্থা নিয়েছে। আশা করছি নির্ধারিত স্টেশন থেকে যথাসময়ে ট্রেনগুলো যাত্রা শুরু করবে।

শেখ মহসীন/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।