বাংলাদেশ জলসীমায় ‘মিয়ানমারের’ বোট, ধাওয়া দিয়ে আইসসহ ৭ জনকে আটক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৪:১৪ পিএম, ১৪ আগস্ট ২০২৪
আইসসহ আটক সাতজন

বঙ্গোপসাগরে সেন্টমার্টিন দ্বীপ এলাকায় বাংলাদেশ জলসীমায় প্রবেশ করার সময় একটি বোট আটক করা হয়েছে। এসময় ওই বোট থেকে ভয়ংকর মাদক দুই কেজি ক্রিস্টাল মেথ (আইস) ও ৮৩ বোতল বিদেশি মদসহ সাতজনকে আটক করেছেন কোস্টগার্ডের সদস্যরা।

বুধবার (১৪ আগস্ট) ভোরে সেন্টমার্টিনের ছেঁড়াদ্বীপ থেকে প্রায় এক নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে বাংলাদেশ জলসীমায় অভিযান চালিয়ে তাদের আটক ও এসব মাদক জব্দ করা হয়।

দুপুরে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার সাব্বির আলম সুজন বিষয়টি নিশ্চিত করেন।

কোস্টগার্ড সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৩ আগস্ট) রাত ৩টার দিকে কোস্টগার্ড পূর্ব জোনের বিসিজি স্টেশন সেন্টমার্টিনের দায়িত্বরত সদস্যরা সেন্টমার্টিন ছেঁড়াদ্বীপ থেকে এক নটিক্যাল মাইল দক্ষিণ-পূর্বে বাংলাদেশ জলসীমায় বিশেষ অভিযান চালান। অভিযানকালে মিয়ানমার জলসীমা থেকে সন্দেহজনক একটি কাঠের বোট বাংলাদেশ জলসীমায় প্রবেশ করে।

কোস্টগার্ডের অভিযানিক দল বোটটিকে থামার সংকেত দিলে তা অমান্য করে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন ধাওয়া দিয়ে কোস্টগার্ড বোটটি আটক করতে সক্ষম হয়। পরে বোটটি তল্লাশি করে ৮৩ বোতল বিদেশি মদ ও দুই কেজি ক্রিস্টাল মেথসহ সাতজনকে আটক করা হয়।

লেফটেন্যান্ট কমান্ডার সাব্বির আলম বলেন, জব্দ মাদক ও আটকদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নিতে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হবে।

সায়ীদ আলমগীর/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।