নওগাঁয় কর্মবিরতি প্রত্যাহার করে মাঠে ফিরেছে পুলিশ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ১৩ আগস্ট ২০২৪

নওগাঁয় কর্মস্থলে ফেরায় পুলিশ সদস্যদের ফুল দিয়ে শুভেচ্ছা জানিয়েছেন শিক্ষার্থী-জনতা। সোমবার (১২ আগস্ট) থেকে শহরের মুক্তির মোড়ে ট্রাফিক ব্যবস্থা চালুর মধ্য দিয়ে সবধরনের কর্মবিরতি প্রত্যাহার করে নিয়েছে।

এর আগে পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হকের নেতৃত্বে জেলা পুলিশের একটি মোটরসাইকেল শোডাউন বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

নওগাঁ সরকারি কলেজের শিক্ষার্থী নাশিয়া জাহিন বলেন, ট্রাফিকের দায়িত্বে আমাদের অনেক শিক্ষার্থী কাজ করলেও প্রকৃত অর্থে কাজটা মোটেও সহজ ছিল না। ২০ জন শিক্ষার্থী যেই কাজ করতে হিমশিম খেয়েছে। একজন ট্রাফিক পুলিশ একাই সেই কাজ করতে পারে। তাই পুলিশ মাঠে নামায় আমরা এখন স্বস্তিতে পড়ার টেবিলে ফিরতে পারবো।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নওগাঁর সমন্বয়ক আরমান হোসেন বলেন, গত ৬ দিন পুলিশের অনুপস্থিতি কতটা ভয়াবহ হতে পারে তা আমরা উপলব্ধি করতে পেরেছি। তাই জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কয়েক দফা বৈঠক করেছি। নওগাঁর পুলিশ বাহিনীর সঙ্গে আমাদের শিক্ষার্থীদের কোনো দ্বন্দ্ব নেই। কারণ শুরু থেকেই কোটা সংস্কার আন্দোলনে আমরা পুলিশকে পাশে পেয়েছি।

এ বিষয়ে নওগাঁর পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক বলেন, কয়েকদিন আগে থেকে থানার কার্যক্রম শুরু হয়। এছাড়া সেনাবাহিনীর সঙ্গে যৌথ টহল চলমান ছিল। তবে জেলায় কোনো ধরনের সহিংসতার ঘটনা ঘটেনি। আজ থেকে পুরোদমে মাঠ পর্যায়ে কাজ শুরু করেছে পুলিশ সদস্যরা। মানুষের নিরাপত্তায় পুলিশ সদস্যরা কাজ করে যাবে।

আরএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।