চাঁবিপ্রবির ফটকে শিক্ষার্থীদের তালা, অবরুদ্ধ শিক্ষকরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০২:১৮ পিএম, ১৩ আগস্ট ২০২৪

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চাঁবিপ্রবি) ক্যাম্পাসের মূল ফটকে তালা ঝুলিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে ভেতরে আটকা পড়েছেন শিক্ষক ও কর্মচারীরা।

মঙ্গলবার (১৩ আগস্ট) দুপুর ১টায় চাঁদপুর শহরের খলিশাডুলি ওয়াপদা গেইট এলাকার অস্থায়ী ক্যাম্পাসে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা তালা ঝুলিয়ে দেন।

এর আগে সোমবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভিসি প্রফেসর ড. মো. নাসিম আখতার ও রেজিস্ট্রার প্রকৌশলী মেজর মো. আবদুল হাইয়ের (অবঃ) পদত্যাগের দাবিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন শিক্ষার্থীরা। কিন্তু কোনো পদক্ষেপ গ্রহণ না করায় আজ তালা ঝুলিয়ে দেন শিক্ষার্থীরা। বর্তমানে ক্যাম্পাসের সামনে ক্রিকেট, দাবা, লুডু ও ফুটবল খেলে অবস্থান কর্মসূচি পালন করছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা।

চাঁবিপ্রবির ফটকে শিক্ষার্থীদের তালা, অবরুদ্ধ শিক্ষকরা

এদিকে গত ১০ আগস্ট বিকেলে সংবাদ মাধ্যমকে পদত্যাগ করবেন না বলে জানিয়েছেন চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাছিম আখতার।

চাঁবিপ্রবির ফটকে শিক্ষার্থীদের তালা, অবরুদ্ধ শিক্ষকরা

বিশ্ববিদ্যালয়ের তাজনীন তাজ ছোঁয়া, মো. আলআমিন খান, ওমর ফারুক ও পালকন সৌরভসহ বেশ কয়েকজন বিক্ষুব্ধ শিক্ষার্থী জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আমাদের আন্দোলন প্রতিহত করতে এই ভিসি ছাত্রলীগের ক্যাডারদের এনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে। গোয়েন্দা সংস্থার কাছে আমাদের তথ্য দিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার ৪ বছর হলেও ন্যূনতম সুযোগ সুবিধা পাইনি আমরা। আমাদের দাবি না মানায় আজকে সবাইকে ভেতরে রেখে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। পাশাপাশি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আমরা এই স্বৈরাচারী ভিসি ও রেজিস্ট্রারের পদত্যাগ না করা পর্যন্ত কোনো অবস্থাতেই তালা খুলবো না।

শরীফুল ইসলাম/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।