পাকশী রেল বিভাগ

যাত্রী সংকট, নির্ধারিত সময়ে ছাড়লো ট্রেন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ১১:৫৮ এএম, ১৩ আগস্ট ২০২৪

২৪ দিন পর পাকশী রেল বিভাগে যাত্রীবাহী ১১ জোড়া লোকাল ও মেইল ট্রেন বিভিন্ন স্টেশন থেকে চলাচল শুরু হয়েছে। মঙ্গলবার (১৩ আগস্ট) সকাল ৭টায় ঈশ্বরদী জংশন স্টেশন থেকে রহনপুরের উদ্দেশে ছেড়ে যায় কমিউটার ট্রেন। ট্রেনের ৮টি বগিতে ৭২০টি আসন রয়েছে। তবে এতে যাত্রী ছিলেন মাত্র ৮০ থেকে ৯০ জন।

ঈশ্বরদী-রহনপুর কমিউটার ট্রেনে দায়িত্বরত টিটিই মেহেদি হাসান খান জাগো নিউজকে জানান, সকাল ৭টায় ট্রেনটি ঈশ্বরদী স্টেশন থেকে রহনপুরের উদ্দেশে ছেড়ে যায়। এ ট্রেনে আমি দায়িত্বরত রয়েছি। ট্রেনের ৭২০টি আসনে যাত্রী আছে ৮০-৯০ জন। ২৪ দিন পর এ ট্রেনটির চলাচল আজ শুরু হলো। প্রথম দিন, তাই যাত্রী কম। ধীরে ধীরে যাত্রী বাড়বে বলে আশা করছি।

পাকশী রেলওয়ের বিভাগীয় কার্যালয় সূত্রে জানা যায়, পাকশী রেল বিভাগে আজ সকাল থেকে ১১ জোড়া কমিউটার, লোকাল ও মেইল ট্রেন চলাচল শুরু হয়েছে। যেসব ট্রেন চলাচল শুরু হয়েছে তারমধ্যে রয়েছে ঈশ্বরদী-ঢাকা মেইল, রাজশাহী-ঢাকা মেইল, ঈশ্বরদী-রাজশাহী কমিউটার, বেতনা কমিউটার, মহানন্দা মেইল, নকশীকাঁথা মেইল, রাজবাড়ি এক্সপ্রেস, ভাটিয়াপাড়া লোকাল, রাজবাড়ী লোকাল ও খুলনা-পার্বতীপুর রকেট এক্সপ্রেস ট্রেন।

পাকশী রেল বিভাগের আওতাধীন ১১৪টি যাত্রীবাহী ট্রেন চলাচল করে। এরমধ্যে আন্তঃনগর ৫৬টি, মেইল ও লোকাল ট্রেন ৫৮টি। ১৫ আগস্ট আন্তঃনগর ট্রেনসহ সবগুলো ট্রেন চলাচল করবে বলে জানা গেছে।

যাত্রী সংকট, নির্ধারিত সময়ে ছাড়লো ট্রেন

কমিউটার ট্রেনের যাত্রী আসাদুল হক বলেন, ট্রেনের যাতায়াত সবসময় আরামদায়ক ও নিরাপদ। ট্রেন চলাচল করলে আমি অন্য কোনো বাহনে যাতায়াত করি না। রাজশাহীতে যাওয়ার খুব প্রয়োজন ছিল। ট্রেন চলাচল না করায় যেতে পারছিলাম না। আজ ট্রেন চলছে তাই রাজশাহীতে যাচ্ছি।

আফরোজা আঞ্জুমান বলেন, আমি রাজশাহীতে একটি প্রতিষ্ঠানে চাকরি করি। এই ট্রেনে চলাচল করি। ২৩ দিন ট্রেন বন্ধ থাকায় আমার খুব কষ্ট হয়েছে। আজ ট্রেনে চড়ে স্বস্তিতে রাজশাহী যাচ্ছি। খুব ভালো লাগছে।

ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের সুপারিনটেনডেন্ট (এসএস) মহিউল ইসলাম বলেন, ঈশ্বরদী জংশন স্টেশন থেকে ভোর সাড়ে ৫টার দিকে ঈশ্বরদী-ঢাকা লোকাল ট্রেন ছেড়ে গেছে। সকাল ৭টায় ঈশ্বরদী-রহনপুর কমিউটার ছেড়েছে। এখন রাজশাহী থেকে খুলনাগামী মহানন্দা লোকাল ট্রেন স্টেশনে অপেক্ষমান রয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পবিরহন কর্মকর্তা হারুন অর রশিদ জাগো নিউজকে জানান, আজ সকাল থেকে ১১ জোড়া কমিউটার, মেইল ও লোকাল ট্রেন চলাচল শুরু হয়েছে। সব ট্রেন যথাসময়ে স্টেশন থেকে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে গেছে। ১৫ আগস্ট থেকে সকল আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে।

ট্রেনে যাত্রী সংখ্যা কম প্রসঙ্গে তিনি বলেন, যাত্রী সংখ্যা কমের বিষয়টি এখনো পর্যন্ত আমার জানা নেই। যেসব ট্রেন ছেড়ে গেছে সেসব ট্রেনে দায়িত্বরতদের সঙ্গে কথা বলে এ বিষয়টি জানার চেষ্টা করছি।

শেখ মহসীন/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।