চোরকে নাচিয়ে মোরগপোলাও খাওয়ালো শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ০৯:৫২ এএম, ১৩ আগস্ট ২০২৪

চুরি করতে এসে ধরা পড়লে গাছের সঙ্গে বেঁধে মারধর করা হয় চোরকে। অনেকে আবার গণপিটুনি দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেন। কিন্তু নাটোরে মারধর ও পুলিশে না দিয়ে চোরকে শাস্তি হিসেবে মিউজিকের সঙ্গে নাচিয়ে শেষে মোরগপোলাও খাইয়ে আপ্যায়ন করেছে
শিক্ষার্থীরা।

সোমবার (১২ আগস্ট) বিকেলে নাটোর শহরের মাদরাসা মোড় এলাকায় এ ঘটনা ঘটে। ফেসবুকে এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে।

ভিডিওতে দেখা গেছে, চোরের মুখে সবুজ রং মাখিয়ে মিউজিকের তালে তালে নাচাচ্ছে শিক্ষার্থীরা। এ সময় চোরের সঙ্গে শিক্ষার্থীসহ সাধারণ মানুষকেও নাচতে দেখা যায়। মাঝে মাঝে চোরকে কান ধরে উঠবস করাচ্ছে শিক্ষার্থীরা। এরপর চেয়ারে বসিয়ে মোরগপোলাও খাওয়ানো হয় তাকে। এ খবর শুনে শহরের মাদরাসা মোড়ে ভিড় জমায় উৎসুক জনতা।

জানা গেছে, শহরের মাদরাসা মোড়ের কাঁচাবাজার থেকে দোকানের গ্রিল চুরির সময় শিক্ষার্থীর হাতে আটক হন এক যুবক। এরপর শিক্ষার্থীরা তাকে আটক করে নিয়ে আসে মাদরাসা মোড়ে। সেখানে তাকে নাচিয়ে, কান ধরে উঠবস করিয়ে শেষে মোরগপোলাও খাইয়ে ছেড়ে দেওয়া হয়।

এ সময় যুবককে বলতে শোনা যায়, তিনি এক বছর পর চিকেন বিরিয়ানি খাচ্ছেন। খাবারটি অনেক স্বাদ ছিল। তিনি আর কখনো চুরি করবেন না বলেও স্বীকার করেন।

শিক্ষার্থীরা বলেন, চুরির শাস্তি হিসেবে চোরকে মিউজিকের সঙ্গে নাচ করানো হয়েছে। ভবিষ্যতে আর যেন চুরি না করে সেজন্য তাকে কান ধরে উঠবস করানো হয়। এরপর তাকে মোরগপোলাও দিয়ে আপ্যায়ন করা হয়। মারধর না করে তাদের সংশোধনের সুযোগ দেওয়া উচিত। সেজন্য তাকে মারধর না করে আর কোনোদিন চুরি করবে না বলে অঙ্গিকার করানো হয়েছে। পরে তাকে আমরা ছেড়ে দিই।

রেজাউল করিম রেজা/এফএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।