দুপুরে শেখ হাসিনার পদত্যাগ, বিকেলে ঘাট দখল বিএনপি নেতার

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরিশাল
প্রকাশিত: ০৮:৩৯ পিএম, ১২ আগস্ট ২০২৪

বরিশালের বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ভাইয়ের ইজারা নেওয়া খেয়াঘাট দখলে নেওয়ার অভিযোগ উঠেছে বিএনপি নেতাদের বিরুদ্ধে।

এ ঘটনায় খেয়াঘাট পরিচালনা ফিরে পেতে সেনাবাহিনীর ক্যাম্প কমান্ডার ও বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ইজারাদার আরিফুল হক মাসুম।

মাসুম বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকে মাওলাদ হোসেন সানার ভাই।

ইজারাদার আরিফুল হক মাসুম জানান, বানারীপাড়া পৌরসভা ও বাইশারী ইউনিয়নে সন্ধ্যা নদীর খেয়াপারের জন্য গত ১ বৈশাখ বরিশাল জেলা পরিষদ থেকে ভ্যাটসহ ৯৮ লাখ টাকা এক বছরের জন্য ইজারা নেওয়া হয়। ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগ করলে ওইদিন বিকেলে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সবুর হোসেন খানের (সবুর মেম্বার) নেতৃত্বে দখল করে নেওয়া হয় ওই ঘাট। এসময় যাত্রী পারাপারের জন্য ইস্পাতের তৈরি দুটি ট্রলার নিয়ে যান তারা। বর্তমানে বিএনপি নেতা ঘাট দখল করে যাত্রীভাড়া আদায় করছেন।

এ ঘটনায় রোববার (১১ আগস্ট) সেনাবাহিনীর বানারীপাড়া ক্যাম্প কমান্ডার, বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ও বানারীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেন ভুক্তভোগী। এছাড়া উপজেলা বিএনপির শীর্ষ নেতাদের অবহিত করা হয়েছে। কিন্তু গত এক সপ্তাহেও খেয়াঘাট দখল মুক্ত হয়নি বলে জানান ভুক্তভোগী আরিফুল হক।

এ বিষয়ে জানতে অভিযুক্ত বিএনপি নেতা সবুর হোসেন খানকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহীন বলেন, এ বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

জানতে চাইলে বরিশাল জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা লতিফা জান্নাত বলেন, অভিযোগ পেয়েছি। তবে পুলিশ সদস্যরা কর্মবিরতিতে থাকায় কোনো ব্যবস্থা নিতে পারেনি। খুব শিগগির এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

শাওন খান/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।