পাকশী রেল বিভাগ থেকে চলছে ১০ মালবাহী ট্রেন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ১২ আগস্ট ২০২৪
ঈশ্বরদী স্টেশনে অপেক্ষা করছে বিভিন্ন ট্রেন

২৩ দিন পর পাকশী রেল বিভাগ থেকে ১০টি মালবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। সোমবার (১২ আগস্ট) থেকে এসব মালবাহী ট্রেন চলছে। মঙ্গলবার থেকে ১১ জোড়া কমিউটার, লোকাল ও রকেট ট্রেন চলাচল শুরু হবে।

রেলওয়ে সূত্র জানায়, পাকশী রেল বিভাগে আজ (সোমবার) থেকে ১০টি মালবাহী ও তেলবাহী ট্রেন চলাচল করেছে। আগামীকাল ১১ জোড়া কমিউটার, লোকাল ও মেইল ট্রেন চলাচল করবে। যেসব ট্রেন চলবে তারমধ্যে রয়েছে ঈশ্বরদী-ঢাকা মেইল, রাজশাহী-ঢাকা মেইল, ঈশ্বরদী-রাজশাহী কমিউটার, বেতনা কমিউটার, মহানন্দা মেইল, নকশী কাঁথা মেইল, রাজবাড়ি এক্সপ্রেস, ভাটিয়াপাড়া লোকাল, রাজবাড়ি লোকাল, খুলনা-পার্বতীপুর রকেট এক্সপ্রেস ট্রেন। পাকশী রেল বিভাগের আওতাধীন ১১৪টি যাত্রীবাহী ট্রেন চলাচল করে। এরমধ্যে আন্তঃনগর ৫৬টি, মেইল ও লোকাল ট্রেন ৫৮। ১৫ আগস্ট আন্তঃনগর ট্রেনসহ সবগুলো ট্রেন চলাচল করবে।

ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনের সুপারিনটেনডেন্ট (এস এস) মহিউল ইসলাম বলেন, ভোর সাড়ে ৫টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ঈশ্বরদী জংশন স্টেশন থেকে চারটি মালবাহী ও তেলবাহী ট্রেন ছেড়ে গেছে। আরও কিছু মালবাহী ট্রেন ঈশ্বরদী জংশন স্টেশনের আসার সম্ভাবনা রয়েছে।

পাকশী থেকে চলছে ১০ মালবাহী ট্রেন

তিনি আরও বলেন, গত ১৯ জুলাই রাতে সবধরনের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। উত্তরাঞ্চলে তেল সরবরাহ স্বাভাবিক রাখতে ২২ জুলাই থেকে তেলবাহী ট্রেন চলাচল শুরু হয়। এরপর ১ আগস্ট থেকে স্বল্প পরিসরে যাত্রীবাহী লোকাল ও মেইল ট্রেন চালু হলেও দুদিন পর তা বন্ধ হয়ে যায়।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশিদ জাগো নিউজকে জানান, পাকশী রেল বিভাগে পুরোদমে মালবাহী ট্রেন চলাচল শুরু হয়েছে। আজ (সোমবার) চলাচল করছে ১০টি মালবাহী ট্রেন। আগামীকাল থেকে ১২ জোড়া কমিউটার, মেইল ও লোকাল ট্রেন চলাচল করবে। ১৫ আগস্ট থেকে সব আন্তঃনগর ট্রেন চলাচল শুরু হবে। আরও কিছু মেইল ও লোকাল ট্রেন দুই একদিনের মধ্যেই চলাচলের জন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনুমোদনের অপেক্ষা রয়েছে।

পাকশী বিভাগীয় রেলওয়ে সহকারী বাণিজ্যিক কর্মকর্তা একেএম নূরুল আলম জাগো নিউজকে জানান, পাকশী রেল বিভাগের অধীনে যেসব ট্রেন চলবে তার নির্দেশনা আমরা পেয়েছি। পাকশী বিভাগীয় বাণিজ্যিক শাখার পক্ষ থেকে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

শেখ মহসীন/আরএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।