ফেনীতে আন্দোলনে নিহত ১১ জনের পরিবারের পাশে দাঁড়ালো যুবদল

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৯:২৬ এএম, ১২ আগস্ট ২০২৪

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ফেনীতে নিহত ১১ শহীদের পরিবারকে একলাখ টাকা করে আর্থিক অনুদান দিয়েছে জাতীয়তাবাদী যুবদল। রোববার (১১ আগস্ট) বিকেল থেকে জেলার বিভিন্ন এলাকায় গিয়ে নিহতদের পরিবারের হাতে অর্থ তুলে দেন নেতাকর্মীরা।

এ সময় জেলা যুবদলের সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকার, সহ-সভাপতি ভিপি বেলাল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাইদুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক এস এম কায়সার এলিন, জেলা কৃষক দলের সাধারণ সম্পাদক শামসুদ্দিন খোকন, জেলা যুবদলের দপ্তর সম্পাদক আল ইমরান, দাগনভূঞা উপজেলা যুবদলের সভাপতি কবির আহমদ ডিপলু, সদস্য সচিব জামাল উদ্দিন টিংকু, সোনাগাজী উপজেলা যুবদলের আহ্বায়ক খুরশিদ আলম, সদস্য সচিব প্রবীর আহমেদ, পাঁচগাছিয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক নুর নবী মেম্বার, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলনসহ বিএনপির অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এ সময় ফেনী জেলা যুবদলের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খন্দকার বলেন, সেদিন ফেনীর গডফাদার নিজাম হাজারীর নির্দেশে মহিপালে নৃশংস হত্যাকাণ্ড চালানো হয়। শ্রাবণদের মতো তরুণদের রক্তের ওপর দিয়ে স্বৈরাচার সরকারের পতনের মাধ্যমে এ চূড়ান্ত বিজয় এসেছে। এ আন্দোলনে জেলার প্রত্যেক শহীদ পরিবারকে এক প্রবাসীর মাধ্যমে একলাখ টাকা করে দেওয়া হচ্ছে। পাশাপাশি আহতদেরকেও আমরা সর্বোচ্চ সহযোগিতা করবো।

নাসির খোন্দকার বলেন, এ স্বাধীনতার পূর্ণতার জন্য প্রত্যেককে নিজ নিজ জায়গা থেকে রাষ্ট্রের কল্যাণে কাজ করতে হবে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঊর্ধ্বতনদের নির্দেশনায় অনেক নির্যাতন করেছেন। কিন্তু এখন ক্ষোভ থাকলেও তাদের সহযোগিতা করতে হবে।

তিনি আরও বলেন, এ সুযোগকে কাজে লাগিয়ে অনেকে নৈরাজ্য করার চেষ্টা করছে। দলের নাম ভাঙিয়ে কেউ যদি এ ধরনের কাজ করার চেষ্টা করে আমাদের জানাবেন। এই ধরনের অপরাধে কেউ জড়িত থাকলে দলের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

আবদুল্লাহ আল-মামুন/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।