ঝালকাঠিতে বিএনপি নেতার বিরুদ্ধে হামলা-ভাঙচুর-চাঁদাবাজির অভিযোগ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১১ আগস্ট ২০২৪

ঝালকাঠির রাজাপুর উপজেলা বিএনপির সভাপতি তালুকদার আবুল কালাম আজাদের বিরুদ্ধে হামলা-ভাঙচুর ও চাঁদাবাজির অভিযোগ উঠেছে। তার এমন কর্মকাণ্ডে ক্ষুব্ধ দলীয় নেতাকর্মীরা।

স্থানীয় ও দলীয় একাধিক সূত্র জানায়, ৭ আগস্ট দুপুরে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা তালুকদার আবুল কালাম আজাদের নির্দেশে হামলা-ভাঙচুর ও লুটপাট করা হয়।

৫ ও ৬ আগস্ট তালুকদার আবুল কালাম আজাদের নেতৃত্বে একটি বাহিনী বামনকাঠি ও কেওতা গ্রামে অসংখ্য বসতঘরে হামলা, ভাঙচুর ও মালামাল লুটপাট করে। এমনকি কয়েকটি ব্যবসাপ্রতিষ্ঠান দখল করে রেখার অভিযোগ রয়েছে।

তাদের হামলায় বামনকাঠি এলাকার হাসান খান, নবীর হোসেন, সজীব হাওলাদার, মানিক ফরাজি, ইমরান ফরাজি, মিরাজ হোসেন, আবু বকর, আলম তালুকদার, জান্নাতুল ফেরদৌস, সাংবাদিক সাইদুল ইসলাম, ইলিয়াস হোসেন, কেওতা এলাকার নান্না হাওলাদার, মো. দুলাল হাওলাদার, মামুন, কেওতা হাজী বাড়ির মাহমুদ, ফিরোজ, ঘিগড়া এলাকার নুরুজ্জামান, আব্দুস সোবহান তালুকদার, মহিবুল্লাহ, মো. রফিকুল ইসলাম রফিক ও ঘিগড়া এলাকার মো. মাইনুল ইসলামের ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়।

১০ আগস্ট সন্ধ্যায় নৈকাঠি বাজারে একাধিক আওয়ামী লীগ নেতাকে সঙ্গে নিয়ে মহড়া দেন। তিনি নিজেকে আওয়ামী লীগের প্রশ্রয়দাতা হিসেবে চিহ্নিত হন দলীয় নেতাকর্মীদের কাছে। চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনে সারাদেশে বিএনপি ভোটবর্জন করলেও তিনি প্রকাশ্যে চেয়ারম্যান প্রার্থী আফরোজা আক্তার লাইজুর নির্বাচন করেন।

ভোক্তভোগী সাইদুল ইসলাম জানান, ঘিগড়া বাজারে আমার কয়েকটি স্টল আছে। সেখানে হামলা চালিয়ে ভাঙচুর করে। একটি ঘর দখল করে রাখে। আমার চেয়ার-টেবিল ব্যবহার করে সেখানে দলীয় অফিসের ঘোষণা দেয় আবুল কালাম আজাদ।

অভিযুক্ত বিএনপি নেতা তালুকদার আবুল কালাম আজাদ জানান, আমার বিরুদ্ধে যে সব অভিযোগ দিয়েছে তা একদমই মনগড়া। এসব অভিযোগের আদৌ সত্যতা নেই। প্রতিপক্ষ মহল আমার সুনাম নষ্ট করতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করছে।

এ বিষয়ে জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেনের মোবাইলে কল দিলে সেটি বন্ধ পাওয়া যায়। তবে দপ্তরের দায়িত্বে থাকা অ্যাডভোকেট মিজানুর রহমান মুবিন জানান, হামলা-ভাঙচুর, চাঁদাবাজি করলে দলীয়ভাবে তাদের কোনো ছাড় নেই। সে যেই হোক। এ ব্যাপারে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মো. আতিকুর রহমান/আরএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।