হাজী দানেশে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি দিনাজপুর
প্রকাশিত: ০৬:৩৬ পিএম, ১১ আগস্ট ২০২৪

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) সব ধরনের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা কর্মচারীদেরও সব ধরনের দলীয় রাজনীতিতে জড়িত হওয়া নিষিদ্ধ করা হয়েছে।

রোববার (১১ আগস্ট) রেজিস্ট্রার অধ্যাপক ড. সাইফুর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

একই সঙ্গে দলীয় রাজনীতির সঙ্গে জড়িত থাকলে বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিধান অনুযায়ী ব্যবস্থা নেওয়ার কথা জানানো হয়েছে।

এর আগে দুপুরে ছাত্ররাজনীতি নিষিদ্ধসহ ৯ দফা দাবীতে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে একটি মিটিং হয়। এতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

শিক্ষার্থীদের ৯ দফা দাবি গুলো হচ্ছে- বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকল প্রকার রাজনীতি সম্পূর্ণ নিষিদ্ধ করতে হবে, প্রশাসনিক কাঠামোর দায়িত্বে নিয়োজিত সবাইকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে, সব ধরনের রাজনৈতিক দলীয় প্রভাবমুক্ত প্রশাসন ব্যবস্থা নিশ্চিত করতে হবে, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সব সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে শিক্ষার্থীদের প্রতিনিধির সঙ্গে সমন্বয় করতে হবে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বাধা প্রদানকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে, সদ্য পদত্যাগ করা ভিসির অধীনে সব নিয়োগ অবৈধ ঘোষণা করে তা বাতিল করতে হবে, মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের আবাসন ব্যবস্থা নিশ্চিত করতে হবে, একাডেমিক কার্যক্রম শেষ হওয়া শিক্ষার্থীদের হলের সিট বাতিল করতে হবে, সাধারণ শিক্ষার্থীদের পরামর্শের ভিত্তিতে হলগুলোর নাম পরিবর্তন করতে হবে, যে সব শিক্ষার্থী ১৬ জুলইয়ের পর দল পরিবর্তন করেছে তাদেরকে হল থেকে বহিষ্কার করতে হবে।

এবিষয়ে শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোস্তফিজার রহমান বলেন, আমি শুরু থেকেই শিক্ষার্থীদের সব ধরনের রাজনীতি বন্ধ করার দাবিতে সহমত জানিয়ে এসেছি।

এমদাদুল হক মিলন/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।