হিলি দিয়ে ভ্রমণ ভিসায় ভারত যাওয়া বন্ধ

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি হিলি (দিনাজপুর)
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ১১ আগস্ট ২০২৪

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে গত পাঁচদিন ধরে ভ্রমণ ভিসায় ভারতগামী যাত্রী পারাপার বন্ধ রয়েছে। ইমিগ্রেশন থেকে ফেরত দেওয়ায় ভোগান্তিতে পড়েছেন অনেকে যাত্রী।

খোঁজ নিয়ে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কারণে শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগের পরদিন থেকে হিলি স্থলবন্দরে ভারতগামী যাত্রী পারাপার বিষয়ে সতর্ক হয় ইমিগ্রেশন চেকপোস্ট পুলিশ। ক’দিন আগে এ বন্দর দিয়ে তিনশো থেকে চারশো যাত্রী পারাপার হলেও এখন পঞ্চাশ থেকে ষাট জনে নেমেছে। তবে চিকিৎসা ভিসা ও স্টুডেন্ট ভিসায় যাত্রী পারাপার স্বাভাবিক রয়েছে।

হিলি ইমিগ্রেশন এলাকায় কথা হয় ভ্রমণ ভিসায় ভারত যেতে না পারা আরিফুল ইসলাম নামের এক যাত্রীর সঙ্গে। তিনি বলেন, আমার বাড়ি গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায়। সকালে ভারতের দার্জিলিং ঘুরতে ভিসা নিয়ে হিলি ইমিগ্রেশনে আসি। এখানে এসে জানতে পারলাম এখন ভ্রমণ ভিসায় ভারতে যাওয়া যাবে না। বিষয়টি আগে জানা থাকলে আমাদের জন্য সুবিধা হতো।

আব্দুর রহমান নামের এক ব্যক্তি বলেন, আমার বাড়ি বগুড়ায়। সকালে ভারতে বেড়াতে যাওয়ার উদ্দেশ্যে বাড়ি থেকে রওনা হয়েছিলাম। হিলি ইমিগ্রেশন চেকপোস্ট থেকে আবারো বাড়িতে রওনা হলাম। মাঝখান থেকে হয়রানি হলাম আরকি।

ভ্রমণ ভিসায় যাত্রী পারাপার বন্ধ কেন জানতে চাইলে হিলি ইমিগ্রেশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আশরাফুল কথা বলতে রাজি হননি।

মাহাবুর রহমান/এফএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।