ঢাবিতে ছাত্রী পেটানো সেই ছাত্রলীগ কর্মীর শাস্তি দাবি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৭:৩৪ পিএম, ১০ আগস্ট ২০২৪

কোটা সংস্কার আন্দোলনের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রীদের বেধড়ক পেটান ছাত্রলীগ কর্মী রুবেল খান। এসময় তার পেটানোর ছবি ছড়িয়ে পড়লে সারাদেশে নিন্দার ঝড় ওঠে। এবার এই ছাত্রলীগ কর্মীর বিচার চেয়ে তার নিজ এলাকা কুয়াকাটায় রাস্তায় নেমে এসেছে ছাত্র-জনতা।

শনিবার (১০ আগস্ট) বিকেলে কুয়াকাটা চৌরাস্তায় শাস্তি চেয়ে মানববন্ধন হয়। এতে অংশ নেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনসহ স্থানীয়রা।

মানববন্ধনে বক্তারা বলেন, কুয়াকাটার মানুষ হিসেবে তারা লজ্জিত। দেশের সর্বোচ্চ বিদ্যাপীঠের শিক্ষার্থীদের মারধর করা এবং স্বৈরাচারী সরকারের পেটোয়া বাহিনী হয়ে কুয়াকাটা থেকে ঢাকায় গিয়ে ছাত্র-ছাত্রীদের মারধরের কারণে রুবেলের সর্বোচ্চ শাস্তি দাবি করছি।

ঢাবিতে ছাত্রী পেটানো সেই ছাত্রলীগ কর্মীর শাস্তি দাবি

রুবেল পৌর ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী। তিনি কুয়াকাটা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ও কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সদস্য মো. নুরু খানের ছেলে। তিনি দীর্ঘদিন কুয়াকাটা পৌরসভার ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত।

রুবেল খানের পেটানোর ছবি ভাইরালের পরপরই নিজ এলাকার সাধারণ মানুষ ও সাবেক ছাত্রলীগ কর্মীরাও এই কাজের নিন্দা জানান।

মানববন্ধনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে শহিদুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের বনি আমিন সিফাতসহ অনেকে উপস্থিত ছিলেন।

আসাদুজ্জামান মিরাজ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।