স্বাধীনতার পর এটাই বড় বিপ্লব: অ্যাডিশনাল ডিআইজি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সিরাজগঞ্জ
প্রকাশিত: ০৭:০৮ পিএম, ১০ আগস্ট ২০২৪

এ দেশের সব আন্দোলনে ছাত্ররাই বিপ্লব ঘটিয়েছে। তবে স্বাধীনতা পরবর্তী সময় এবার সবচেয়ে বড় বিপ্লব রচিত হয়েছে বলে মন্তব্য করেছেন পুলিশ হেড কোয়ার্টারের অ্যাডিশনাল ডিআইজি (অতিরিক্ত উপ-পুলিশ মহাপরিদর্শক) শোয়েব রিয়াজ আলম।

শনিবার (১০ আগস্ট) দুপুরে ক্ষতিগ্রস্ত সিরাজগঞ্জের এনায়েতপুর থানা চালু ও রাজনৈতিক পেশাজীবীদের নিয়ে মতবিনিময়কালে এ মন্তব্য করেন তিনি।

দুর্বৃত্তদের হামলায় নিহত ১৫ পুলিশ সদস্যের কথা স্মরণ করে অ্যাডিশনাল ডিআইজি বলেন, আমরা দেশের কঠিন সময় অতিবাহিত করেছি। ফলে থানায় পুলিশের কার্যক্রম না থাকায় বিভিন্ন স্থানে চুরি-ডাকাতি বেড়ে গেছে। এতে প্রকৃত অপরাধীরা সুযোগ পেয়ে যাচ্ছে। এ কারণে আমরা থানার কার্যক্রম আজ থেকে শুরু করছি। আপনারা পুলিশের পাশে থেকে সার্বিক সহযোগিতা করবেন।

এদিন জেলার কাজীপুর, উল্লাপাড়া ও সলঙ্গা থানার কার্যক্রম চালু হয়।

গত ৪ আগস্ট আন্দোলন ঘিরে এনায়েতপুর থানার ওসি আব্দুর রাজ্জাকসহ ১৫ পুলিশ ও তিনজন ছাত্র-জনতার মৃত্যু হয়। এতে থানায় অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে। পরে এ বিষয়টি নিয়ে দেশ জুড়ে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়।

এদিকে এনায়েতপুর থানার নতুন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিসেবে যোগদান করেছেন হাসিব আলম। তিনি থানার সেবা কার্যক্রম পরিচালনার জন্য সবার সহযোগিতা কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় অতিরিক্ত ডিআইজি বিজয় কুমার বসাক, জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, পুলিশ সুপার আরিফুল ইসলাম মন্ডল, ক্যাপ্টেন সুদিপ্ত দাস, এনায়েতপুর থানা বিএনপির সদস্য সচিব মঞ্জুরুল আলম শিকদার, সাবেক সাধারণ সম্পাদক রওশন আলী সরকার মন্টু, থানা জামায়াতের আমির ডা. সেলিম রেজা, সাধারণ সম্পাদক ডা. মোফাজ্জল হোসেন ও শিক্ষার্থীসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।

এম এ মালেক/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।