আবর্জনায় ড্রেন ভরাট

জনপ্রতিনিধিরা করেননি, শিক্ষার্থীরা পরিষ্কার করলেন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি টাঙ্গাইল
প্রকাশিত: ০৪:৫৬ পিএম, ১০ আগস্ট ২০২৪

টাঙ্গাইলের ভূঞাপুরে বঙ্গবন্ধু মহাসড়কে ড্রেনের ময়লা-আবর্জনা পরিষ্কার কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এছাড়া যানজট নিরসনে কাজ করে যাচ্ছেন। তাদের কাজে স্বস্তি প্রকাশ করে সাধুবাদ জানিয়েছে সাধারণ জনগণ।

শুক্র ও শনিবার দুদিনব্যাপী বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর-এলেঙ্গা আঞ্চলিক মহাসড়কের উপজেলার নিকরাইল ইউনিয়নের পাথাইলকান্দি-যমুনা সেতু বাজার, সিরাজকান্দি বাজার, ল্যাংড়া বাজার ও মাটিকাটা বাজার এলাকায় পানি নিষ্কাশনের সব ড্রেনের ময়লা-আবর্জনা পরিষ্কার করেন তারা।

জানা যায়, দীর্ঘদিন কয়েক বছর ধরে এই আঞ্চলিক মহাসড়কের বাজারগুলোর পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা করা হয়। এসব ড্রেনে বাজারের ব্যবসায়ী ও পথচারীরা যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলায় ভরাট হয়ে যায়। অথচ এসব পরিষ্কার করতো না বাজার কমিটি ও জনপ্রতিনিধিরা। এ কারণে দুর্গন্ধে ভোগান্তি পোহাতে হতো জনগণকে। তাই স্থানীয় ছাত্রসমাজ ও স্বেচ্ছাসেবীরা সড়কের পাশের ড্রেনগুলো পরিষ্কারের উদ্যোগ নেন।

এসময় উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্থানীয় সমন্বয়ক আবু বকর তালুকদার নীরব, এনামুল হক বিজয়, মো. রাব্বি, আলমগীর হোসেন মিলন, জাকারিয়া মাহমুদ, বাবু শেখ, মো. স্বপন, মো. ফরিদুল ও আমির হামজা প্রমুখ।

আবু বকর তালুকদার নীরব বলেন, যত্রতত্রভাবে ড্রেনে ময়লা-আবর্জনা ফেলায় ভরাট হয়ে যায়। যা পরিষ্কারের কেউ উদ্যোগ নেয়নি। তাই আমরা ছাত্র সমাজ ও স্থানীয় স্বেচ্ছাসেবীরা নিজ উদ্যোগে ময়লা-আবর্জনা পরিষ্কার কর্মসূচি পালন করেছি।

এআরটি/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।