চুয়াডাঙ্গায় বাজার তদারকিতে শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চুয়াডাঙ্গা
প্রকাশিত: ০৯:৩৭ পিএম, ০৯ আগস্ট ২০২৪
চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সঙ্গে নিয়ে বাজার তদারকি করেছে সচেতন ছাত্রসমাজ

চুয়াডাঙ্গায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরকে সঙ্গে নিয়ে বাজার তদারকি করেছে সচেতন ছাত্রসমাজ।

শুক্রবার (৯ আগস্ট) সকাল সাড়ে ১০টায় চুয়াডাঙ্গার বড় বাজারের নিচের বাজারে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান সূত্রে জানা গেছে, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সজল আহমেদ অভিযানে নেতৃত্ব দেন। এসময় সঙ্গে ছিলেন রাজশাহী ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব চুয়াডাঙ্গার (রুসাক) সদস্যরা। এসময় বাজারে বেশকিছু অনিয়ম দেখা যায়। অনিয়ম বন্ধে বিক্রেতাদের সতর্ক করা হয়। অভিযানের খবরে শাক-সবজি, মাছ-মাংসসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম কমতে থাকে।

চুয়াডাঙ্গায় বাজার তদারকিতে শিক্ষার্থীরা

রুসাকের সমন্বয়ক শরিফুল ইসলাম বলেন, বাজার তদারকির উদ্দেশ্য হলো বিক্রেতারা যাতে ক্রেতাদের কাছ থেকে অধিক মুনাফা না করতে পারেন। বাজার অস্থিতিশীল হলে আবারেও ছাত্রসমাজ বাজার তদারকিতে নামবে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুয়াডাঙ্গার সহকারী পরিচালক সজল আহমেদ বলেন, আমরা প্রতিনিয়ত বাজারে অভিযান পরিচালনা করে থাকি। তবে আজকের অভিযানটা ছিল অন্যরকম। আজ ছাত্রদেরকে নিয়ে বাজার পরিস্থিতি তদারকি করা হয়েছে।

তিনি বলেন, তদারকিতে বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হয়েছে। বিক্রেতার কাছে ক্রয়মূল্যের ভাউচার না থাকা, অধিক মূল্যে পণ্য বিক্রিসহ নানা অনিয়ম পাওয়া যায়। প্রাথমিক পর্যায়ে তাদের সতর্ক করা হয়েছে।

হুসাইন মালিক/এসআর/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।