নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা ব্যাহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ১২:২৩ পিএম, ০৯ আগস্ট ২০২৪

চিকিৎসক সংকটে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছে ঝালকাঠির নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সার্জারি চিকিৎসক না থাকায় দীর্ঘদিন বন্ধ রয়েছে অপারেশন কার্যক্রম। আধুনিক যন্ত্রপাতিগুলোও নষ্ট হয়ে যাচ্ছে।

১০টি ইউনিয়ন ও একটি পৌরসভার জনগণের স্বাস্থ্যসেবায় প্রধান ভরসা নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। কিন্তু চিকিৎসক সংকটে হাসপাতালে মিলছে না কাঙ্ক্ষিত সেবা। সিজারসহ অন্যান্য অপারেশনের জন্য রোগীদের ছুটতে হচ্ছে ব্যয়বহুল খরচে প্রাইভেট ক্লিনিক, ঝালকাঠি সদর হাসপাতাল ও বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে। ফলে দূর-দূরান্ত থেকে আসা এসব রোগীরা চরম ভোগান্তির মধ্যে পড়ছেন।

নলছিটি উপজেলার এটি ৫০ শয্যার হাসপাতাল। এ উপজেলা থেকে জেলা সদরে আসতে নৌপথ ব্যবহার করতে হয়। দিনে ভোগান্তি নিয়ে রোগী আনা-নেওয়া করা হলেও রাতে জেলা সদরে আসার কোনো ব্যবস্থা নেই। নলছিটি থেকে বরিশালের দূরত্ব বেশি হওয়ায় সেখানে যেতেও অনেক খরচ ও সময় লেগে যায়।

হাসপাতালে সেবা নিতে আসা একাধিক রোগী ও স্বজনরা জানান, চিকিৎসক না থাকায় অনেক সমস্যায় পড়তে হচ্ছে। ক্লিনিক বা বরিশাল হাসপাতালে ছুটতে হয়। এতে খরচ হচ্ছে বাড়তি অর্থ। এছাড়া হাসপাতালে দীর্ঘদিন ধরে অপারেশন কার্যক্রম বন্ধ রয়েছে। আমরা দ্রুত এর সমাধান চাই।

এ বিষয়ে নলছিটি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শিউলি পারভীন বলেন, হাসপাতালে সব ধরনের ভালো সেবা আছে। এসব ধরে রাখতে পর্যাপ্ত চিকিৎসক দরকার। আর সবচেয়ে বড় সমস্যা হলো সার্জারি চিকিৎসক না থাকায় অপারেশন কার্যক্রম বন্ধ। মাত্র চারজন চিকিৎসক দিয়ে এতগুলো বিভাগ চালানো কষ্টকর। এ থেকেও তিনজন চলে যাবেন, তাহলে খুব সমস্যায় পড়তে হবে। আশা করি দ্রুত এর সমাধান হবে।

মো. আতিকুর রহমান/জেডএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।