জামায়াত নেতা

সংখ্যালঘু-গুরু বলে কিছু নেই, সবাই এ দেশের নাগরিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ফেনী
প্রকাশিত: ০৮:০৫ পিএম, ০৮ আগস্ট ২০২৪
ফেনী জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন জামায়াত নেতারা

ফেনী জেলা জামায়াতের আমির একেএম শামসুদ্দিন বলেছেন, দেশে সংখ্যালঘু-সংখ্যাগুরু বলে কিছু নেই। সবাই আমরা এ দেশের নাগরিক। একে অপরের বিপদে ঝাঁপিয়ে পড়বো।

তিনি আরও বলেন, মন্দির ভাঙচুরের কিছু ভিত্তিহীন ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়ানো হচ্ছে। একটি কুচক্রী মহল শৃঙ্খলা বিনষ্টের জন্য তৎপর রয়েছে। এজন্য সবাইকে সতর্ক থাকতে হবে। গতরাতে ফেনীতে মন্দিরে হামলার জন্য একটা গ্রুপ এসেছিল। পাহারারত জামায়াত-শিবির কর্মীদের দেখে তারা সটকে পড়েন।

দেশের বর্তমান পরিস্থিতিতে ফেনী জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন জামায়াত ইসলামী ফেনী জেলার নেতারা। বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে শহরের কালী মন্দিরে সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথির বক্তব্যে জেলা জামায়াতের আমির এসব কথা বলেন।

একেএম শামসুদ্দিন বলেন, আমরা সবাই বাংলাদেশের নাগরিক। আমাদের এখানে থাকতে হবে। আমরা সবাই সবার পাশে থাকবো। আপনাদের পাশে সবসময় আছি ও থাকবো। আমরা ঐক্যবদ্ধ থাকলে কোনো দুষ্কৃতকারী কিছু করতে পারবে না।

ফেনী জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লিটন সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন অ্যাডভোকেট সমীর কর।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা জামায়াতের সেক্রেটারি মুফতি আবদুল হান্নান, সহ-সেক্রেটারি আ ন ম আবদুর রহিম, জামায়াত নেতা আবদুর রহিম, জেলা পূজা উদযাপন পরিষদের নেতা যতন মজুমদার, হীরা লাল চক্রবর্তী প্রমুখ।

শুকদেব নাথ তপন বলেন, অর্পিত সম্পত্তি আইন, হিন্দু সুরক্ষা আইন ও হিন্দু ফাউন্ডেশন করার দাবি আমরা দীর্ঘদিন ধরে জানিয়ে আসছিলাম। সাতটি দাবির মধ্যে বিগত সরকার একটি দাবিও মানেনি।

তিনি বলেন, একটা বাগানে যদি সব ধরনের ফুল থাকে তবে বাগান সুন্দর হয়। হিন্দু বৌদ্ধ খ্রিস্টান সব থাকলে তাহলে দেশটা সুন্দর হবে। গণতান্ত্রিক রাষ্ট্র হবে। আমরা এ দেশে থাকবো। এদেশ আমাদের, আমরা এ দেশ থেকে কোথাও যাবো না।

‘আমরা চাই ফেনীতে যেভাবে জামায়াতে ইসলামের নেতৃত্বে সারা জেলায় মন্দির পাহারা দিয়ে রক্ষা করছে, এভাবেই সব রাজনৈতিক দলকে শৃঙ্খলা রক্ষায় এগিয়ে আসার আহ্বান জানাই’, বলেন শুকদেব নাথ।

আবদুল্লাহ আল-মামুন/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।