নেত্রকোনা

শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করলো শিক্ষার্থীরা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নেত্রকোনা
প্রকাশিত: ০৭:৪০ পিএম, ০৮ আগস্ট ২০২৪
নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে নাম বদলে ‘নেত্রকোনা বিশ্ববিদ্যালয়’ লিখে ব্যানার টানিয়ে দেয় শিক্ষার্থীরা।

নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নাম বদল করে ‘নেত্রকোনা বিশ্ববিদ্যালয়’ দিয়ে অস্থায়ী ক্যাম্পাসের প্রধান ফটকে ব্যানার টাঙিয়েছে বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে শহরের রাজুরবাজার এলাকায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্টারের কাছে নাম পরিবর্তনসহ ১১ দফা দাবি সম্বলিত একটি স্মারকলিপিও দেন তারা।

শিক্ষার্থীরা জানায়, হাজার হাজার মানুষ হত্যা, মিলিয়ন-বিলিয়ন ডলার পাচার করে সব জাতীয় প্রতিষ্ঠান ধ্বংস করে শেখ হাসিনা পুরো বিশ্বের কাছে গণশত্রুতে পরিণত হয়েছে। এমন ব্যক্তির নামে বিশ্ববিদ্যালয় হলে সে পরিচয় দিতে তাদের লজ্জা হবে। তাই এ বিশ্ববিদ্যালয়ের নাম বদলে নেত্রকোনা বিশ্ববিদ্যালয় করতে হবে।

এছাড়াও তারা দলভিত্তিক ছাত্র, শিক্ষক, কর্মচারীদের রাজনীতি সম্পূর্ণ নিষিদ্ধ করার দাবি জানান।
বিশ্ববিদ্যালয়ে অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা, শিক্ষার্থীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় সহকারী প্রক্টর, সহকারী প্রভোস্ট ও হাউজ টিউটরদের পদত্যাগ করার আহবান জানানো হয়। ৭২ ঘণ্টার মধ্যে সমস্যা সমাধানে ব্যর্থ হলে ভিসির পদত্যাগের দাবি তোলেন শিক্ষার্থীরা।

নেত্রকোনা, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করলো শিক্ষার্থীরা

এসময় এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রিফাত রেজুয়ান জয়, হাফসা আক্তার মোহ, সাদমান সাকিব সুমন, মাহফুজ আকবর, মাহিন ও পলাশ প্রমুখ। এসময় শেহাবির শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ড. মো. হারুন অর রশিদ বলেন, শিক্ষার্থীদের যৌক্তিক দাবিগুলো অবিলম্বে কর্তৃপক্ষের নির্দেশে বাস্তবায়ন করা হবে।

এইচ এম কামাল/আরএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।