রাজপথ থেকে গ্রামের বাজার পরিষ্কারেও শিক্ষার্থীরা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কলাপাড়া (পটুয়াখালী)
প্রকাশিত: ০৫:৩৭ পিএম, ০৮ আগস্ট ২০২৪

শেখ হাসিনা পালানোর পর দেশ সংস্কারে নামে সাধারণ শিক্ষার্থীরা। ঢাকার রাজপথ থেকে শুরু করে গ্রাম পর্যন্ত সব জায়গায় তারা স্বেচ্ছায় কাজ করে যাচ্ছেন। সড়কে শৃঙ্খলা ফেরানো, ময়লা পরিষ্কার, যে কোনো প্রকার অপ্রতিকার ঘটনা ঠেকানোসহ নানা সেবামূলক কাজ করছেন। তাদের এ কাজে সারাদেশের মতো পটুয়াখালীর বাসিন্দারাও খুশি।

বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল থেকে পটুয়াখালীর কলাপাড়ার বিভিন্ন বাজার, রাস্তা, দোকানসহ নানা স্থান পরিষ্কার করতে দেখা যায় শিক্ষার্থীদের। তাদের এ কার্যক্রমে স্বস্তিতে সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।

আবুল বাসার নামের এক ব্যবসায়ী বলেন, আমরা কোনো প্রকার হানাহানি বা বিশৃঙ্খলা চাই না। আমরা ছাত্রদের এই দেশ গঠনের কাজকে ভুলবো না। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবসময় তাদের পাশে থাকতে চাই।

রাজপথ থেকে গ্রামের বাজার পরিষ্কারেও শিক্ষার্থীরা

স্থানীয় শিক্ষক ও সুশীল সমাজের প্রতিনিধিত্ব করেন লেখক হাবিবুর রহমান মিছবাহ (কুয়াকাটার হুজুর), কুয়াকাটা খানাবাদ ডিগ্রি কলেজের অধ্যক্ষ সিএম সাইফুর রহমান খান ঈসা, কুয়াকাটা বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমানসহ অনেকে।

এছাড়া শতাধিক শিক্ষার্থীদের প্রতিনিধি করেন, ঢাবি সমন্বয়ক শহিদুল ইসলাম সৈকত, রফিকুল ইসলাম, রাকিব হাসান, ববি সমন্বয়ক খায়রুল ইসলাম সোহাগ, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক মো. ইমরান হোসেন, সাত কলেজ সমন্বয়ক জোবায়ের ইসলাম তালহা, মোহাম্মদ মহিমসহ কলাপাড়াস্থ সারাদেশের শিক্ষার্থীদের অনেকে।

শিক্ষার্থীরা দিনব্যাপী পরিচ্ছন্নতা ও শৃঙ্খলা বজায় রাখা এবং স্থানীয় মানুষকে নিরাপদে রাখা এবং পরিষ্কার থাকারও প্রতিশ্রুতি দেন।

আসাদুজ্জামান মিরাজ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।