ট্রাফিক নিয়ন্ত্রণ করে তাক লাগিয়ে দিলেন ছাত্ররা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক খুলনা
প্রকাশিত: ০৫:১৯ পিএম, ০৮ আগস্ট ২০২৪

খুলনার সড়কগুলোতে শৃঙ্খলা বজায় রাখার দায়িত্ব নিজেরাই নেন শিক্ষার্থীরা। রোদ-বৃষ্টি উপেক্ষা করে তারা যানজট নিয়ন্ত্রণ কাজ করে যান। তাদের এই কার্যক্রম পুরো নগরবাসীর মন জয় করে নেয়। আগে নগরীর যে গুরুত্বপূর্ণ মোড়গুলোতে যানজট ছিল। সেই যানজট এখন আর নেই।

বৃহস্পতিবার নগরীর পিটিআই মোড়, রয়েল মোড়, সাতরাস্তা মোড়, পিকচার প্যালেস, ডাকবাংলা মোড়, গল্লামারী, নিরালা, ময়লাপোতা, শিববাড়িসহ প্রায় সব গুরুত্বপূর্ণ মোড়ে ছাত্র-ছাত্রীদের দেখা যায়। তাদের এই কাজে সহযোগিতা করছেন নগরবাসী।

সকাল থেকে ট্রাফিকের দায়িত্ব পালন করায় অনেকেই তাদের শুভেচ্ছা জানাচ্ছেন। আবার অনেকে তাদের খাবার-পানি দিয়ে সহযোগিতা করছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মাহিম বলেন, আমরা চাই একটা সুন্দর রাষ্ট্র গঠন হোক। যেখানে সবাই আইন মেনে চলবে। দুর্নীতি আর অনিয়মকে কোনোভাবেই প্রশ্রয় দেবে না।

তিনি বলেন, ছাত্ররাই পারে একটি সমাজকে বদলে দিতে। আগামীতে যদি আবার দেশে কোনো অনিয়ম ও দুর্নীতির ঘটনা ঘটে, তাহলে ছাত্রসমাজ আবারো আন্দোলন গড়ে তুলবে।

ট্রাফিক নিয়ন্ত্রণ করে তাক লাগিয়ে দিয়েছেন ছাত্ররা, মেটা: ট্রাফিক নিয়ন্ত্রণে ছাত্ররা

নগরীর পিটিআই মোড়ে ট্রাফিকের দায়িত্ব পালনকারী শিক্ষার্থীদের জন্য সহযোগিতায় হাত বাড়িয়ে দিয়েছেন নারীরা।

নাম প্রকাশ না করার শর্তে তারা বলেন, আমাদের ছোট ছোট বাচ্চারা কত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। এ সময় সবার উচিত তাদের সহযোগিতা করা।

নগরীর পিকচার প্যালেস মোড় এলাকার ব্যবসায়ী সজিব বলেন, গুরুত্বপূর্ণ মোড়গুলোর একটি পিকচার প্যালেস। ছাত্ররা দায়িত্ব পালন করার সময় গত দুদিন এই মোড়ের যে চেহারা মানুষ দেখেছে, তা অন্য কোনো সময় কেউ দেখেনি।

রিকশাচালক রেজাউল বলেন, নগরীতে ছোট ছোট যানবাহনের কারণে অনেক সময় দুর্ঘটনা ঘটে। কিন্তু ছাত্ররা যেভাবে দায়িত্ব পালন করে চলেছে তাতে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা নেই।

আলমগীর হান্নান/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।