ভারতের মহদিপুরে আটকে আছে পেঁয়াজ-মরিচ ভর্তি ৫০ ট্রাক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ০২:৩১ পিএম, ০৭ আগস্ট ২০২৪

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরের পরিস্থিতি এখনো থমথমে। দু-একটি কাঁচামালের ট্রাক ঢুকলেও পুরোপুরি স্বাভাবিক হতে পারেনি এই বন্দর। ফলে ভারতের মোহদিপুর স্থলবন্দরে আটকে আছে ৪০-৫০টি পেঁয়াজ ও মরিচ ভর্তি ট্রাক।

পানামা সোনামসজিদ পোর্ট লিঙ্ক লিমিটেডের ম্যানেজার মাইনুল ইসলাম জাগো নিউজকে বলেন, আন্দোলনের প্রভাব এই স্থলবন্দরের আমদানি-রপ্তানিতে পড়েছে। তবে দুই-একটি ট্রাক করে কাঁচা মরিচ ও পেঁয়াজ আসছে। কিন্তু বুধবার সকাল থেকে এখন পর্যন্ত কোনো পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করেনি। ফলে ৪০-৫০টি পেঁয়াজ ও মরিচ ভর্তি ট্রাক ভারতের মোহদিপুর স্থলবন্দরে আটকে আছে। আমরা তাদের সঙ্গে যোগাযোগ করছি দ্রুত সমস্যা সমাধানে।

সোনামসজিদ স্থলবন্দরের মো. সাঈদী ইসলাম নামে এক আমদানিকারক বলেন, আমাদের দেশে কোনো সমস্যা নেই। শিক্ষার্থীরা পণ্যবাহী ট্রাক গন্তব্যস্থলে পৌঁছে দিচ্ছেন। কিন্তু ভারতের মোহদিপুর স্থলবন্দরের কর্মকর্তারা বাংলাদেশে পণ্যবাহী ট্রাক পাঠাতে চাচ্ছেন না। এতে লোকসান গুনছি।

সোনামসজিদ স্থলবন্দর পানামা পোর্টলিংক লিমিটেডের জনসংযোগ কর্মকর্তা টিপু সুলতান বলেন, স্থলবন্দরের পরিস্থিতি স্বাভাবিক। কালও পণ্যবাহী ট্রাক স্থলবন্দরে প্রবেশ করেছে। লোড-আনলোড হচ্ছে। তবে কয়েকদিন থেকেই পেঁয়াজ-কাঁচা মরিচ ছাড়া অন্য কোনো পণ্য আসেনি। এরমধ্যে একদিন বন্ধও ছিল আমদানি-রপ্তানি।

স্বাভাবিক সময়ে স্থলবন্দরে প্রতিদিন ২০০-২৫০ ভারতীয় পণ্যবাহী ট্রাক বন্দরে প্রবেশ করে। যা এখন ১০-১৫ ট্রাকে ঠেকেছে।

সোহান মাহমুদ/জেডএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।