কক্সবাজারে কারামুক্ত হলেন ৫৯ বন্দি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:২৭ এএম, ০৭ আগস্ট ২০২৪

কোটাবিরোধী আন্দোলনে সহিংসতার অভিযোগে গ্রেফতার বিএনপি-জামায়াত ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ৫৯ নেতা-কর্মী কারাগার থেকে মুক্তি পেয়েছেন। মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলের পর থেকে শুরু করে সন্ধ্যা পর্যন্ত তারা মুক্তি পান।

এ সময় শত শত নেতা-কর্মী কারামুক্তদের জেলগেইটে স্বাগত জানান। গাড়িবহরে স্লোগান দিতে দিতে কারামুক্তদের নিয়ে গন্তব্যে রওনা দেন তারা।

এর আগে মঙ্গলবার দুপুরে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আখতার জাভেদ তাদের জামিন আবেদন মঞ্জুর করেন। অর্ধশতাধিক আইনজীবী নেতা-কর্মীদের পক্ষে আদালতে অংশ নেন।

মুক্তি পাওয়া নেতা-কর্মীদের মধ্যে উল্লেখযোগ্য রয়েছেন, জেলা যুবদল নেতা নেজাম উদ্দিন, সদর উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আজিজুল হক সোহেল, যুবদল নেতা রাশেদ আবেদীন সবুজ, সদর বিএনপি নেতা হারুনুর রশিদ, সাংবাদিক আহমদ সৈয়দ ফরমান প্রমূখ।

কক্সবাজার জেলা কারাগার থেকে ৫৯ জনের জামিনে মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা কারাগারের সুপার মো. শাহ আলম খান।

এদিকে কারামুক্ত নেতা-কর্মীদের বরণ করতে জেলগেইটে উপস্থিত বিএনপির কেন্দ্রীয় মৎস্যজীবী বিষয়ক সম্পাদক ও কক্সবাজার-৩ আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল বলেন, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের ভাঙচুর-হামলা থেকে বিরত থাকতে হবে। আনন্দ উদযাপন করবেন, দেশের সম্পদের ক্ষতিসাধন করা যাবে না।

সায়ীদ আলমগীর/এফএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।