শেখ হাসিনার দেশত্যাগ

নওগাঁয় বিজয় মিছিল, আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ১০:৩৮ পিএম, ০৫ আগস্ট ২০২৪

দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এ খুশিতে কারফিউ ভেঙে সোমবার (৫ আগস্ট) বিকেল ৩টা ১৫ মিনিটে নওগাঁ শহরের কাজীর মোড়ে জড়ো হয়ে হাজারো ছাত্র-জনতা বিজয় উল্লাস করে। শিশু থেকে শুরু করে বৃদ্ধ, নারী থেকে কিশোরী সব বয়সীকে উল্লাস করতে দেখা যায়। এসময় সেনাবাহিনীর সদস্যদের স্যালুট দেওয়ার পাশাপাশি ফুল দিয়ে ধন্যবাদ জানান তারা।

টানা ১৫ মিনিট বিজয় উল্লাসের পর আন্দোলনরতরা বিজয় মিছিল নিয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিকেল সাড়ে ৩টায় বিজয় মিছিলটি শহরের সরিষা হাটির মোড়ে পৌঁছালে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। এসময় আওয়ামী লীগ কার্যালয়ের সামনে অবস্থিত সদর আসনের সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জনের বাসভবনসহ তার মালিকানাধীন ঠিকানা কমিউনিটি সেন্টারে থাকা বেশ কয়েকটি মোবাইলের শোরুম ভাঙচুর করা হয়।

এদিকে একই সময়ে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের বাসভবন ভাঙচুর করে বিক্ষোভকারীরা। শহরের বিভিন্ন এলাকা প্রদক্ষিণের সময় বিজয় মিছিলে অংশ নেওয়া বিক্ষোভকারীরা আওয়ামী লীগের সব ব্যানার ও ফেস্টুন ভাঙচুর করার পাশাপাশি জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ লালের মোটরসাইকেলের শোরুমের বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়।

মনিরুল ইসলাম শামীম/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।