গাজীপুরে ৩ হাজার অবৈধ গ্যাস-সংযোগ বিচ্ছিন্ন


প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ২৮ এপ্রিল ২০১৬

অবৈধ গ্যাস পাইপলাইন বিচ্ছিন্নকরণ অভিযানের অংশ হিসেবে গাজীপুরের ৩ কিলোমিটার সংযোগ বিচ্ছিন্ন করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত গাজীপুর জেলা প্রশাসনের সহযোগিতায় তিতাস গ্যাস কর্তৃপক্ষ এ অভিযান পরিচালনা করে।  

অভিযানে গাজীপুর সদরের গজারিয়াপাড়া, বাংলাবাজার, রাজেন্দ্রপুর এলাকায় অবৈধভাবে স্থাপিত ১ ইঞ্চি ব্যাসের প্রায় ৩ কিলোমিটার গ্যাস পাইপলাইন অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এতে প্রায় সাত শত বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এছাড়া বেগমপুর, নয়াপাড়া, হোতাপাড়া এলাকায় অবৈধভাবে স্থাপিত ২ ইঞ্চি ব্যাসের পাইপ লাইনের সংযোগস্থল অপসারণ করে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

প্রায় দুই হাজার ৫০০ বাড়ির অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়। একই সময়ে হোতাপাড়া বাসষ্ট্যান্ড সংলগ্ন, মোহাম্মদী রেস্তোরা, কুমিল্লা মায়ের দোয়া হোটেল, ভোজন বিলাশ, যমুনা বেকারী ও আদনান টি স্টল এর অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।

অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আশরাফ উদ্দিন হোতাপাড়া এলাকার মোহাম্মদী রেস্তোরা ও কুমিল্লা মায়ের দোয়া হোটেকে ৫০ হাজার টাকা এবং আদনান টি স্টলকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানের খবর পেয়ে অবৈধভাবে গ্যাস ব্যবহারকারীরা পালিয়ে যায়।

অভিযান পরিচালনাকালে তিতাস গ্যাস আবিডি-গাজীপুরের মহাব্যবস্থাপক প্রকৌশলী এস এম আব্দুল ওয়াদুদ, ব্যবস্থাপক প্রকৌশলী ছাব্বের আহমেদ চৌধুরী প্রকৌশলী মো. জাহাঙ্গীর আলম, প্রকৌশলী শাবিউল আওয়াল, প্রকৌশলী মো. খোরশেদ আলম, প্রকৌশলী মো. আখেরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে তিতাস গ্যাসের আবিডি-গাজীপুরের মহাব্যবস্থাপক প্রকৌশলী এস এম আব্দুল ওয়াদুদ জানান, যারা অবৈধভাবে গ্যাস সংযোগ গ্রহণ করেছেন এবং গ্রামের সাধারণ মানুষকে গ্যাসের প্রলোভন দেখিয়ে অনাকাঙ্ক্ষিত ভয়াবহ গ্যাস দুর্ঘটনা দিকে ঠেলে দিয়েছেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এখন থেকে গাজীপুর জেলা প্রশাসনের সহায়তায় নিয়মিতভাবে অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

আমিনুল ইসলাম/এআরএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।