রংপুরে ধাওয়া-পাল্টাধাওয়ার মধ্যে নিহত ২

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক রংপুর
প্রকাশিত: ০২:২১ পিএম, ০৪ আগস্ট ২০২৪

রংপুরে কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদের ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। রোববার (৪ আগস্ট) দুপুরে নগরীর সিটি বাজারের সামনে এ ঘটনা ঘটে।

নিহত দুজনের মধ্যে একজন স্বেচ্ছাসেবক লীগের কর্মী খরশু মিয়া। অপরজনের নাম এখনো জানা যায়নি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে সর্দার রুমের দায়িত্বে থাকা মিজানুর রহমান জানান, দুপুরে দুজনের মরদেহ নিয়ে আসা হয়েছে। তাদের পরিচয় জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘোষিত সরকার পতনের এক দফা দাবি আদায়ে সকাল থেকে নগরীর টাউন হলের সামনে সমবেত হতে থাকে ছাত্র-জনতা। আন্দোলনকারীদের সঙ্গে অবস্থান নেয় সরকারবিরোধী সংগঠনগুলো। তাদের মিছিল স্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে পুরো রংপুর মহানগর। এ সময় আন্দোলনকারীরা প্রধান সড়ক অবরোধ করে সেখানে বিক্ষোভ করেন।

এদিকে দুপুর পৌনে ১২টার দিকে জাহাজ কোম্পানি মোড় এলাকায় অবস্থান নেওয়া সরকারদলীয় সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে তারা মিছিল নিয়ে টাউন হল অভিমুখে রওনা দেন।

সিটি বাজার এলাকার কাছাকাছি মিছিলটি পৌঁছালে সেখানে আন্দোলনকারীদের সঙ্গে সরকারদলীয় নেতাকর্মীদের ধাওয়া পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এতে সংঘর্ষে দুজন নিহত হন। এ সময় উভয়পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। এই খবর ছড়িয়ে পড়লে নগরীর অলিগলিতে অবস্থান নিয়ে আন্দোলরত শিক্ষার্থীরা খণ্ড খণ্ড মিছিল করেন।

শেষ খবর পাওয়া পর্যন্ত রংপুরের মিঠাপুকুর, পীরগঞ্জ ও বদরগঞ্জে সংসদ সদস্যের বাড়ি, প্রেসক্লাব, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়সহ বিভিন্ন জায়গায় অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

জিতু কবীর/এফএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।