ভারী বৃষ্টি

কক্সবাজারের ৭ উপজেলার ৩০০ গ্রাম প্লাবিত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ১২:০৩ পিএম, ০২ আগস্ট ২০২৪

ভারী বৃষ্টি আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কক্সবাজারে প্লাবিত এলাকার সংখ্যা ক্রমেই বাড়ছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) রাত ১২টা পর্যন্ত চলা ভারী বর্ষণে কক্সবাজারের সাত উপজেলার অন্তত ৩০০ গ্রামের কয়েক লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। খাবার ও পানীয় জলের সংকটে পড়েছে প্লাবিত এলাকার লোকজন।

কক্সবাজারের ৭ উপজেলার ৩০০ গ্রাম প্লাবিত

সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়া উখিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রাসেল চৌধুরী জানান, উপজেলার হলদিয়া পালং, জালিয়াপালং, পালংখালী ইউনিয়নের প্রায়সহ আশপাশের নিম্নাঞ্চল প্লাবিত হচ্ছে। এতে, হলদিয়া, জালিয়াপালং ও পালংখালীর অর্ধশত গ্রামের অন্তত লাখো মানুষ পানি বন্দী হয়ে পড়েছে।

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সুলতান জানান, হঠাৎ পানি বাড়ায় লোকজন রান্নাও করতে পারেনি। রাতে রান্না করা খাবার পানি বন্দী পরিবারগুলোর মাঝে পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়।

কক্সবাজারের ৭ উপজেলার ৩০০ গ্রাম প্লাবিত

জেলা প্রশাসন সূত্র জানায়, জেলায় নয় উপজেলায় টেকনাফ ও মহেশখালী ছাড়া বাকী সাত উপজেলায় ৪৭ মেট্রিক টন চাল ও নগদ ৫ লাখ টাকা পৌঁছে দেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়ামিন হোসেন বলেন, পর্যাপ্ত ত্রাণ আছে, প্রয়োজন মতো সহায়তা দেওয়া হবে।

এদিকে, শুক্রবার ভোররাত হতে বৃষ্টিপাত থেমেছে। এভাবে সারাদিন বৃষ্টি বন্ধ থাকলে এলাকায় জমে থাকা পানি নেমে দুর্ভোগ কমবে বলে জানান জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান।

সায়ীদ আলমগীর/এএইচ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।