মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো রসুন আমদানি

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মোংলা (বাগেরহাট)
প্রকাশিত: ০৫:০৮ পিএম, ২৯ জুলাই ২০২৪
ফাইল ছবি

মোংলা বন্দর দিয়ে প্রথমবারের মতো রসুন আমদানি করা হয়েছে।

সোমবার (২৯ জুলাই) পণ্য খালাসকারী শ্রমিক ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স খুলনা ট্রেডার্স জাহাজটিতে আসা ৫৮ মেট্রিক টন রসুন খালাস করে। এর আগে সিঙ্গাপুর পতাকাবাহী এম ভি ‘মার্কস ডাভাও’ জাহাজ চীনের কুইংডো বন্দর থেকে আমদানিকৃত রসুন নিয়ে গত ১৮ জুলাই মোংলা বন্দরে ভিড়ে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের উপ-পরিচালক (বোর্ড ও জনসংযোগ বিভাগ) মো. মাকরুজ্জামান জানান, আমদানিকারক প্রতিষ্ঠান পূরবী ট্রেডার্স চীন থেকে দুটি ৪০ ফিটের কন্টেইনারে ৫৮ মেট্রিক টন রসুন আমদানি করে। এর মধ্যদিয়ে মোংলা বন্দরে এই প্রথম রসুন আমদানি হলো। পরে মোংলা কাস্টমস হাউস কর্তৃপক্ষ পণ্যের কায়িক পরীক্ষা সম্পন্ন করে সোমবার (২৯জুলাই) তা দেশের বিভিন্ন পাইকারি বাজারে সড়ক পথে পাঠায়।

তিনি আরও বলেন, মোংলা বন্দর দিয়ে গত ১ থেকে ২৭ জুলাই পর্যন্ত মোট ৫৭ বিদেশি বাণিজ্যিক জাহাজে জুট, জুট গুডস, চিংড়ি, সাদা মাছ, তৈরি পোশাক, কটন, স্লাগ রপ্তানি এবং মেশিনারিজ, সার, কয়লা, পাথর, জিপসাম, গ্যাস, সয়াবিন তেল, পাম ওয়েল, ফ্ল্যাইঅ্যাশ, গাড়ি আমদানি করা হয়। যার পরিমাণ ৫ লাখ ৯৫ হাজার মেট্রিক টন কার্গো, ১৪৭৪ ইইউজ কন্টেইনার ও ১৩৪৯টি গাড়ি রয়েছে।

আবু হোসাইন সুমন/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।